রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

আঞ্জুমানে হেফাজতে ইসলাম : সিলেটে দুদিনব্যাপী ইজতেমা সমাপ্ত

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : সিলেটে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের ৭৭ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত দুদিনব্যাপী ইজতেমা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত বিশেষ তাৎপর্যপূর্ণ আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন মুসল্লিরা। মোনাজাত পরিচালনা করেন সিলেটের সর্বজনশ্রদ্ধেয় আলেম, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মুফতি মাওলানা রশীদুর রহমান ফারুক বর্ণভী। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত করে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় অর্ধ লক্ষাধিক মুসল্লি আকুতি জানান।
এদিন ভোর থেকে দিকনির্দেশনামূলক বয়ানের মাধ্যমে শুরু হয় ইজতেমার দ্বিতীয় ও শেষ দিন। আখেরি মোনাজাতে ইতজেমাস্থলের আশপাশ এলাকাসহ সিলেট মহানগরের হাজারো মানুষ অংশ নেন।
সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচকে সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে বৃহস্পতিবার বাদ ফজর থেকে শুরু হয় এ ইজতেমা। দুদিনব্যাপী এ ইজতেমায় ইসলামী জীবন যাপন অনুসরণ ও আত্মশুদ্ধি অর্জন বিষয়ে বয়ান পেশ করেন দেশের শীর্ষস্থানীয় শতাধিক ওলামা-মাশায়েখ ও বুদ্ধিজীবীরা। বহির্বিশ্বের একাধিক ইসলামিক স্কলারও এতে অংশ নেন।
ইজতেমা থেকে দেশ ও জাতির উদ্দেশে দেয়া বক্তব্যে মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী বলেন, নিজের ও নিজের পরিবারের ঈমান-আমলের পরিশুদ্ধির জন্য ঘরে ঘরে আপনারা দ্বীনি শিক্ষার চর্চা চালু করুন। মসজিদে, কর্মক্ষেত্রে, আবাসস্থলে দ্বীনি তালীমের চর্চা জারি থাকলে মুসলমানদের ঈমান-আমল সংরক্ষিত থাকবে। কেউ তাদের বিভ্রান্ত করতে পারবে না।
ইজতেমায় উপস্থাপনা করেন আঞ্জুমানের যুগ্ম মহাসচিব হাফিয মাওলানা শেখ সা’দ আহমদ আমীন বর্ণভী, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা জাবের আল হুদা চৌধুরী ও প্রকাশনা সম্পাদক মাওলানা শাব্বীর আহমদ ফতেহপুরী।
বয়ান করেন ব্রিটিশবিরোধী আন্দোলনের কিংবদন্তি সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ (ভারত)-এর বর্তমান মহাসচিব আল্লামা সাইয়্যিদ মাহমুদ মাদানী, ভারতের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ শাহি মুরাদাবাদ মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা সাইয়্যিদ আশহাদ রশিদী, মাওলানা আব্দুল আউয়াল (নারায়ণগঞ্জ), মাওলানা আব্দুর রহমান হাফিজ্জী (মোমেনশাহী), মাওলানা আব্দুল মালিক পীর সাহেব (ভোলা), মাওলানা আকরাম আলী পীর সাহেব (বাহাদুরপুর), মাওলানা আব্দুল হামিদ পীর সাহেব (মধুপুর), জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমীন, ড. আ ফ ম খালিদ হোসাইন (চট্টগ্রাম), ড. মুশতাক আহমদ (ঢাকা) প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়