মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

হাইকোর্টের রায় : খুবির ৩ শিক্ষকের বরখাস্তাদেশ অবৈধ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষার্থীদের বেতন-ফি কমানোসহ ৫ দফা দাবিতে সংহতি জানানোর অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ৩ শিক্ষকের বরখাস্তাদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। সেইসঙ্গে তাদের চাকরিতে পুনর্বহালের আদেশ দেয়া হয়েছে। শিক্ষকদের আবেদনে জারি করা রুল শুনানি শেষে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ রায় দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।
চাকরিচ্যুত শিক্ষকরা হলেন- বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল ফজল, প্রভাষক শাকিলা আলম এবং ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী।
ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া জানান, ২০২০ সালের ১ ও ২ জানুয়ারি শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানানোর কারণে খুলনা বিশ্ববিদ্যালয়ের ওই ৩ শিক্ষককে চাকরিচ্যুত করা হয়। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট দায়ের করেন তারা। টানা ২ সপ্তাহ শুনানি শেষে উচ্চ আদালত শিক্ষকদের চাকরি থেকে বরখাস্ত ও অপসারণের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন এবং তাদের চাকরিতে পুনর্বহাল করার আদেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়