মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

শাহজাদপুরে ৮ বস্তা সরকারি বই জব্দ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুরে সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগ উঠেছে নুকালী বহুপার্শ্বিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে। জব্দকৃত বইসহ প্রধান শিক্ষককে মাধ্যমিক শিক্ষা অফিসে নিয়ে এলেও অদৃশ্য কারণে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
জানা যায়, সরকারের দেয়া পাঠ্যবই বিক্রি করা হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান গত বুধবার বিকালে অভিযান চালিয়ে মাধ্যমিকের সরকারি বই পাচারকালে দুই ভ্যানে ৮ বস্তা বই জব্দ করেন। এরপর বইগুলো সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিউল ইসলামের জিম্মায় মাধ্যমিক শিক্ষা অফিসে রাখা হয়। কিন্তু অদৃশ্য কারণে কাউকেই আটক করা হয়নি বা গঠন করা হয়নি তদন্ত কমিটি। এমনকি বইগুলোর জব্দ তালিকাও করা হয়নি।
নুকালী বহুপার্শ্বিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন সরকারি বই বিক্রির কথা স্বীকার করে বলেন, আমার ভুল হয়েছে, আমি লজ্জিত। এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানান তিনি। উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার মো. শফিউল ইসলাম বলেন, সহকারী কমিশনার (ভূমি) প্রধান শিক্ষক রুহুল আমিনকেসহ বইগুলো আমাদের অফিসে নিয়ে আসেন। পরে বইগুলো জব্দ করে রেখে যান। এখনো তালিকা করা হয়নি, শুধু বস্তাবন্দি করে রেখে গেছেন। ব্যবস্থা গ্রহণের বিষয়ে তিনি বলেন, এসিল্যান্ড জব্দ করেছেন, তিনিই ব্যবস্থা নেবেন।
সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান বলেন, এ বিষয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ইউএনওকে জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন বলেন, উপজেলা মাধ্যমিক অফিসারকে যাচাইবাছাই করে একটি রিপোর্ট দিতে বলা হয়েছে। তিনি রিপোর্ট দিলেই ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়