মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

নড়াইলে নালা থেকে বীর মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শুভ সরকার, নড়াইল থেকে : নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের (৭৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে জেলার নড়াগাতী থানার গন্ধবাড়িয়া গ্রামের পানি উন্নয়ন বোর্ডের নালা থেকে তার লাশ উদ্ধার করা হয়। আবু তালেব নড়াগাতী থানার মাউলী ইউনিয়নের ইসলামপুর গ্রামের বাসিন্দা। আবু তালেবের পরিবারের সদস্যরা জানান, গত বুধবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হন আবু তালেব। এরপর রাতে আর বাসায় ফিরে আসেননি। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে গ্রামের মসজিদের মাইকে তার নিখোঁজের বিষয়টি ঘোষণা করা হয়। বুধবার রাত সাড়ে ১১টার দিকে গন্ধবাড়িয়া সড়কের পাশের নালায় তার লাশ দেখতে পায় স্থানীয়রা।
পরিবারের সদস্যরা আরো জানান, স্থানীয় ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচনে আবু তালেবের সদস্যরা জয়লাভ করায় প্রতিপক্ষরা তাকে হত্যা করে ড্রেনে ফেলে দিয়েছে। আবু তালেবের ভাইয়ের ছেলে মাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ বাচ্চু বলেন, ‘আমার চাচাকে হত্যা করা হয়েছে। গত ১৪ নভেম্বর ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার নির্বাচনে আমার চাচার প্যানেল জয়লাভ করে। পরাজিত প্রার্থীরা আমার চাচাকে হত্যা করেছে। আমরা এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি করছি।’ মাউলি ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য আশরাফুল আলম বলেন, ওই মাদ্রাসার পরিচালনা কমিটির নির্বাচনে একটি প্যানেলের নেতৃত্বে ছিলেন আবু তালেব। অন্য প্যানেলের নেতৃত্বে ছিলেন তবিবুর রহমান মণ্ডল। ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচনে আবু তালেবের প্যানেল জয়লাভ করে। বৃহস্পতিবার সভাপতি নির্বাচিত হওয়ার দিনক্ষণ নির্ধারণ ছিল। এতে আবু তালেব সভাপতি হতেন। তিনি এবার যেন সভাপতি হতে না পারেন, সেজন্য প্রতিপক্ষরা তাকে হত্যা করতে পারে। নড়াগাতী থানার ওসি (তদন্ত) আব্দুল গফুর বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন করেছে। মৃত্যুর সঠিক কারণ উদঘাটনের জন্য লাশ নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে লাশের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়