মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

খাদ্যমন্ত্রী : ন্যায্যমূল্য পাওয়ায় ধান চাষে আগ্রহী হচ্ছে কৃষকরা

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ন্যায্যমূল্য পাচ্ছে বলেই ধান চাষে আগ্রহী হচ্ছে কৃষকরা। তাই তাদের এই আগ্রহকে ধরে রাখতে হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নওগাঁসহ সারাদেশে আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী। রাজধানীর খাদ্য ভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে দেশের চারটি জেলার সরকারি কর্মকর্তা, ধান-চাল ব্যবসায়ী ও কৃষকদের সঙ্গে কথা বলেন তিনি।
খাদ্যমন্ত্রী বলেন, সরকারি গুদামে ধান বিক্রির সময় কৃষক বা মিলাররা যেন হয়রানির শিকার না হন এবং মধ্যস্বত্বভোগীরা যেন খাদ্য গুদামে ধান দিতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। ধান-চাল ভালোভাবে সংরক্ষণ করতে হবে এবং অপচয় করা যাবে না। ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনো ব্যবসায়ী বিনা লাইসেন্সে ধান-চালের ব্যবসা করতে বা মজুত করতে পারবেন না।
চলতি বোরো মৌসুমে জেলায় ধানের উৎপাদন ও সংগ্রহের লক্ষ্যমাত্রা সম্পর্কে তথ্য তুলে ধরেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইনে যুক্ত হয়ে এসব তথ্য জানান তিনি। এ সময় অন্যদের মধ্যে নওগাঁর পুলিশ সুপার রাশিদুল হক, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক খাদ্য কর্মকর্তা গোলাম ফারুক পাটোয়ারীসহ ধান-চাল ব্যবসায়ী ও কৃষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নওগাঁ জেলায় এবার চলতি আমন মৌসুমে ১১ হাজার ৪৫৪ টন ধান এবং ২২ হাজার ১৩৬ টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ?্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়