মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজবপন যন্ত্র বিতরণ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এর মসলা গবেষণা উপকেন্দ্র, ফরিদপুরে গত বুধবার মসলাজাতীয় ফসল চাষাবাদে কৃষি যান্ত্রিকীকরণের গুরুত্ব শীর্ষক কৃষক প্রশিক্ষণ ও কৃষকদের মাঝে বিনামূল্যে বারি উদ্ভাবিত পেঁয়াজ বীজবপন যন্ত্র বিতরণ করা হয়েছে। ‘বাংলাদেশে মসলাজাতীয় ফসলের গবেষণা জোরদারকরণ’ প্রকল্পের অর্থায়নে আয়োজিত এ অনুষ্ঠানে ১৫টি কৃষক দলের (২৫ জন কৃষক নিয়ে একটি দল) মাঝে ১৫টি বারি উদ্ভাবিত পেঁয়াজ বীজবপন যন্ত্র বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি
অনুষ্ঠানে বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে কৃষকদের মাঝে এসব পেঁয়াজ বীজবপন যন্ত্র বিতরণ করেন।
মসলা গবেষণা উপকেন্দ্র, ফরিদপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলাউদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বারির পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মো. মহি উদ্দিন, বারির সরজমিন গবেষণা বিভাগ, গাজীপুরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মাজহারুল আনোয়ার এবং আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, রহমতপুর বরিশাল এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বিমল চন্দ্র কুন্ডু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মসলা গবেষণা উপকেন্দ্র, ফরিদপুর এর বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মুশফিকুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়