মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

এনআইডির খোঁজে আসা দুলালকে পুলিশে সোপর্দ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অন্যের জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) খোঁজ নিতে আসা এক ব্যক্তিকে পুলিশের কাছে সোপর্দ করেছে এনআইডি কর্তৃপক্ষ। মো. দুলাল মিয়া নামে আটক ওই ব্যক্তি দালালচক্রের সদস্য বলে জানা গেছে। একসঙ্গে ছয়টি এনআইডির বিষয়ে যাচাই করতে এসেছিলেন ওই ব্যক্তি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নিজ কার্যালয়ে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন এনআইডি মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর।
তিনি বলেন, গত বুধবার বিকালে দালালচক্রের সদস্য মো. দুলাল মিয়া এনআইডির প্রবাসী শাখায় ছয়জন নতুন ভোটারের তথ্য যাচাই করতে আসেন। দুলাল মিয়া একসঙ্গে ছয়জনের ফরম জমা দিয়ে আমাদের কর্মকর্তাদের পরীক্ষা করতে বলেন। সবগুলো পরীক্ষা করার পর শেষের পাতায় ওই ছয়জনের নামের পাশে টাকার হিসাব পাওয়া যায়। এতে আমাদের কর্মকর্তাদের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং ঘটনার সত্যতা মেলে। এছাড়া, এনআইডি ফরম থেকে ফোন নম্বর নিয়ে এই ছয়জনকে কল করা হয়। তারা জানান, টাকার বিনিময়ে এনআইডি কার্ড পেতে দুলাল তাদের সহযোগিতা করছে।
তিনি আরো বলেন, দালালির বিষয়টি নিশ্চিত হওয়ায় নির্বাচন কমিশনে দায়িত্বরত পুলিশের কাছে দুলালকে হস্তান্তর করা হয়। এরপর নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বরত পুলিশ দুলালকে শেরে বাংলা নগর থানায় সোপর্দ করে। তবে থানায় সোপর্দ করলেও এনআইডি কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি বলে জানান কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়