মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

আলাদা সমাবর্তন চান ৭ কলেজের শিক্ষার্থীরা

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ডিজিটাল সমাবর্তন বয়কট ও আলাদা সমাবর্তনের দাবিতে মানববন্ধন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের একাংশ। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ঢাকা কলেজের মূল ফটকের সামনে সাত কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি শুরু হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাত কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে সমাবর্তনের আয়োজন করে বৈষম্য সৃষ্টি করেছে। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা আলাদা সমাবর্তন ও সাত কলেজের কৃতী শিক্ষার্থীদের স্বর্ণপদক দেয়ার আহ্বান জানান।
এ সময় ঢাকা কলেজের শিক্ষার্থী নাজমুস সাকিব বলেন, ‘আমরা এ সমাবর্তন বয়কট করছি। ব্যক্তিগতভাবে আমি নিজেই এ সমাবর্তনে অংশ নেব না। এভাবে আমাদের অধিভুক্ত করে বৈষম্য সৃষ্টি করার কোনো মানে হয় না। আমাদের কী অপরাধ? কেন আমাদের স্ক্রিনে সমাবর্তন নিতে হবে? কেন এই বৈষম্য?’
আসাদুল্লাহ গালিব বলেন, পরীক্ষায় ভালো ফল অর্জন করা ঢাবি শিক্ষার্থীদের সমাবর্তনে পদক দিয়ে উৎসাহিত করা হলেও সাত কলেজের শিক্ষার্থীদের জন্য আলাদা নিয়ম। সাতটি কলেজের চূড়ান্ত পরীক্ষায় ভালো রেজাল্ট করা কৃতী শিক্ষার্থীদের কোনো পদক দেয়া হয় না। এ ধরনের বৈষম্যমূলক আচরণ কারও কাম্য নয়।
প্রসঙ্গত, আগামীকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তনে অধিভুক্ত প্রতিষ্ঠান হিসেবে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটদের (১ নম্বর ভেন্যু) ঢাকা কলেজ ক্যাম্পাসে এবং ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটদের (২ নম্বর ভেন্যু) ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে এলইডি স্ক্রিনে ডিজিটাল পদ্ধতিতে সমাবর্তনের মূল অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়