জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পুরস্কার বিতরণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : নাগরপুরে বিজ্ঞান মেলা ২০২২ অলিম্পিয়াড সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল মঙ্গলবার উপজেলা চত্বরে এ মেলার সমাপনী অনুষ্ঠান হয়।  উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার জিএম ফুয়াদের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. ওলিউজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহিনুল ইসলাম প্রমুখ। ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণ করে। সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার হাতে তুলে দেন। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন স্থরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালা

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : আধুনিক প্রশিক্ষণ নিয়ে মৎস্য চাষিদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে গতকাল মঙ্গলবার খুলনার ডুমুরিয়া উপজেলার বিআরডিপি ভবনে অনুষ্ঠিত হয়েছে মৎস্য চাষিদের প্রশিক্ষণ কর্মশালা। এতে ৩০ জন প্রান্তিক মৎস্য চাষিকে প্রশিক্ষণ দেয়া হয়। প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আশার অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ফিশারিজ সবুজ কুমার চৌধুরী, ডিস্ট্রিক্ট ম্যানেজার মো. জামাল হোসেন এবং ব্রাঞ্চ ম্যানেজার মো. জাহিদুল ইসলাম, সহকারী মৎস্য অফিসার আব্দুস সালাম বিশ্বাস প্রমুখ।

প্রণোদনা

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কুলিয়ারচরে বিনামূল্যে ২৭৫৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার কৃষি অফিস চত্বরে এ প্রণোদনা বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা। প্রত্যেককে ১০ কেজি ডিএপি ও ১০/৫ কেজি এমওপি সার, ১ হাজার ৪০ জনক ১ কেজি করে সরিষা বীজ, ৪শ জনকে ২০ কেজি করে গমের বীজ, ২৭০ জনকে ২ কেজি করে ভুট্টা বীজ, ৩০ জনকে ১ কেজি করে সূর্যমুখী, ৫০ জনকে ১০ কেজি করে চিনাবাদাম, ২০ জনকে ১ কেজি করে পেঁয়াজ বীজ, ৫০ জনকে ৫ কেজি করে মুগ বীজ, ৩৫ জনকে ৫ কেজি করে মসুর, ২৬০ জনকে ৮ কেজি করে খেসারি বীজ দেয়া হবে।

ইয়াবাসহ নারী আটক

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : মিরসরাইয়ে ৮৪০ পিস ইয়াবাসহ সেলিনা বেগম (৩০) নামে এক নারীকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ। গত সোমবার রাতে উপজেলার হাদিফকিরহাট বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকামুখী সেন্টমার্টিন পরিবহন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সেলিনা বেগম চট্টগ্রাম শহরের খুলশী থানা এলাকার ঝাউতলী এলাকার ছায়েদ আলী মিয়ার মেয়ে। মিরসরাই থানার উপপরিদর্শক মোহাম্মদ আল আমিন বলেন, এ ঘটনায় তার বিরুদ্ধে মিরসরাই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের শেষে গতকাল মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

খতিয়ান বিতরণ

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি : সুবর্ণচরে চর উন্নয়ন ও বসতি স্থাপন প্রকল্পভুক্ত এলাকায় ভূমিহীনদের মাঝে বন্দোবস্ত খতিয়ান বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে পূর্বচরবাটা ইউনিয়নের যোবায়ের বাজার এলাকায় দক্ষিণ চর মজিদ ও উড়িরচর মৌজার ভূমিহীন পরিবারের মাঝে এসব খতিয়ান বিতরণ করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অশোক বিক্রম চাকমার সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও সিডিএসপির প্রকল্প পরিচালক দেওয়ান মাহবুবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সিডিএসপির ভূমি বন্দোবস্ত উপদেষ্টা মো. রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, সিডিএসপির প্রজেক্ট সমন্বয়কারী পরিচালক সাঈদ আহমদ, ইফাদ ইমপ্লিমেন্টেশন সাপোর্ট মিশনের টিম লিডার মারিয়াল জিমারম্যান, নেদারল্যান্ডস দূতাবাসের প্রথম সচিব হ্যারি মরেল প্রমুখ।

আনসার সমাবেশ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয় চত্বরে বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক আব্দুস সামাদ। পরে সদর উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের আয়োজনে জেলা কার্যালয়ের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়। পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হকের সভাপতিত্বে এত বক্তব্য রাখেন পঞ্চগড় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট শফিউল আযম, সহকারী জেলা কমান্ড্যান্ট তৌহিদ উজ জামান, সদর উপজেলা কমান্ড্যান্ট হাসানুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক আসাদুজ্জামান আসাদ প্রমুখ। সমাবেশে সদর উপজেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়