জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

‘শনিবার বিকেল’ নিয়ে আপিল কমিটির সভা স্থগিত

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ সিনেমাটি নিয়ে সেন্সর বোর্ডের আপিল বিভাগ আগামীকাল বৃহস্পতিবার সভায় বসবেন, এমন তথ্য নিশ্চিত করেছিলেন নির্মাতা ফারুকী নিজেই। কিন্তু জানা গেছে, কমিটির সভা আপাতত হচ্ছে না।
বর্তমানে ফারুকী স্ত্রী নুসরাত ইমরোজ তিশা ও কন্যা ইলহামকে নিয়ে সিডনিতে অবস্থান করছেন। এদিকে আপিল কমিটির সভা প্রসঙ্গে গতকাল দুপুরে ফেসবুক স্ট্যাটাসে ফারুকী লেখেন, ‘বিশ্বাস করি, আপিল কমিটি আগামী পরশু যে সভায় বসবে, সেখানে তাদের সুবিবেচনার পরিচয় দেবে এবং দ্রুত ‘শনিবার বিকেল’ দর্শকদের কাছে যেতে পারবে।’ ফারুকী আরো লেখেন, ‘সব সময় তো এরকম হয় না যে, আমরা আমাদের জড়তাকে ঠেলে একটা কোনো উদ্যোগ নিতে পারি এক সঙ্গে। সেই হিসেবে আজকের দিনটা আমাদের দেশের শিল্পীদের জন্য একটা মনে রাখার মতো দিন। শনিবার বিকেল মুক্তির দাবিতে ১৩০ জন শিল্পী এক বিবৃতি দিয়েছেন, যেটা হয়তো কালকে পত্রিকায় দেখবেন সবাই। আপনি যদি নামের লিস্ট দেখেন, তাহলে বুঝবেন কেন এটা আমাদের জন্য, আমাদের পরের জেনারেশনের জন্য একটা বিশেষ মানে বহন করে। এখানে এমন মানুষ আছেন, যাদের আপনি নিয়মিত বিবৃতিতে খুঁজে পাবেন না। এখানে মূল ধারা, বিকল্প ধারা, নতুন ধারা, পুরনো ধারা নানা মত-পথের মানুষ আছেন। আমাদের মত ভিন্ন হতে পারে, পথ ভিন্ন হতে পারে, কিন্তু শিল্পীর স্বাধীনতার প্রশ্নে আমরা এক। আমাদের ভবিষ্যতের প্রশ্নে আমরা এক।’ ফারুকী আশাবাদ জানিয়ে আরো বলেছেন, ‘আমরা যখন এক হয়েছি, আর কোনো কিছুই আমাদের দাবায়ে রাখতে পারবে না!’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়