জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

যুগপৎ আন্দোলন করবে বিএনপি ও গণতন্ত্র মঞ্চ

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমান সরকারকে হটাতে যুগপৎ আন্দোলন করবে বিএনপি ও গলতন্ত্র মঞ্চ। এ লক্ষে বৃহৎ রাজনৈতিক ঐক্য গড়তে একমত হয়েছে উভয় পক্ষ। গতকাল মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির সংলাপ শেষে এ তথ্য জানিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গণতন্ত্র মঞ্চের সঙ্গে যুগপৎ আন্দোলন করবে বৈঠক করেছে বিএনপি। সরকার পতনের আন্দোলনে উভয় পক্ষ একমত হয়েছে বলে বৈঠক শেষে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু এবং গণতন্ত্র মঞ্চের নেতাদের মধ্যে জেএসডির আ স ম আবদুর রব ও শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না ও শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক ও আকবর খান, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি সংলাপে অংশ নেন।
মির্জা ফখরুল বলেন, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন হবে জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে। আমরা একটি গণআন্দোলন গড়ে তুলব। আপাতত সরকার পতনের লক্ষ্যে জাতীয় ঐক্য সৃষ্টি করা হবে। পরে সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে এই আন্দোলনকে বেগবান করব।
বিএনপির মহাসচিব বলেন, জনগণের কাছে দেশের মালিকানা ফিরিয়ে দিতে, অবাধ সুুষ্ঠু একটি নির্বাচন উপহার দিতে, ফ্যাসিস্ট সরকার হটানোর আন্দোলনে অংশগ্রহণকারী দলগুলোকে নিয়ে একটি জাতীয় সরকার গঠনের প্রস্তাব করেছি। এর মাধ্যমে রাষ্ট্র পরিবর্তনের সূচনা করা যেতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়