জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

মতলব উত্তর : এক ড্রেজার মেশিন ধ্বংস ও ফার্মেসিকে জরিমানা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি : মতলব উত্তর উপজেলার নবুরকান্দি বিলে কৃষি জমিতে ড্রেজিং করার অপরাধে একটা ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল এমরান খান। একই দিনে গজরা বাজারে সরকার ফার্মেসিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।
জানা গেছে, নবুরকান্দি গ্রামের বিলে মো. আলাউদ্দিন মাস্টার দীর্ঘদিন ধরে কৃষি জমিতে ড্রেজিং করছিল। এতে কৃষি জমি বিনষ্ট হচ্ছে চরমে। খবর পেয়ে ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভূমি আইন অনুযায়ী ড্রেজিংয়ের সর্বনি¤œ ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়ার বিধান রয়েছে। তবে মালিক উপস্থিত না হওয়ায় ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।
এদিকে গজরা বাজারের বোরহান উদ্দিনের সরকার ফার্মেসিতে অবৈধ যৌন উত্তেজক ওষুধ, মেয়াদ ও দর বিহীন এবং অননুমোদিত পশুর ওষুধ পাওয়া গেছে ব্যাপক পরিমাণ। তাই এই ফার্মেসি মালিককের কাছ থেকে ১০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান বলেন, যেখানেই আইন বহির্ভূত কার্যক্রম পাওয়া যাবে, সেখানেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কৃষি জমিতে ড্রেজিং নিষিদ্ধ করেছেন সরকার। আদালত পরিচালনার সময় আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন এসআই আল আমিন। এসময় স্থানীয় এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়