জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

ফায়ার সার্ভিস সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এই স্লোগানে গতকাল মঙ্গলবার শুরু হয়েছে ফায়ার সার্ভিস সপ্তাহ। চাঁদপুর, কুমিল্লার চান্দিনা ও চট্টগ্রামের সীতাকুণ্ডসহ সারাদেশে গতকাল উদ্বোধনী দিনে আলোচনা সভা, মহড়াসহ নানা আয়োজন করা হয়। কাগজ প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-
চাঁদপুর : চাঁদপুর গতকাল দুপুরে ফায়ার সার্ভিস সপ্তাহের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে উপপরিচালক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, প্রেস ক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমুখ। এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে দুর্ঘটনা রোধে অগ্নি নির্বাপনের বিভিন্ন মহড়া প্রদর্শন করা হয়।
চান্দিনা ( কুমিল্লা) : চান্দিনায় সপ্তাহটি উদযাপন উপলক্ষে আলোচনা সভা, মহড়া, যান্ত্রিক শোভাযাত্রাসহ বিভিন্ন আয়োজন করা হয়। সকালে ফায়ার সার্ভিস স্টেশনে কার্যালয় চান্দিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। স্টেশন অফিসার অনয় কুমার ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার। বিশেষ ছিলেন চান্দিনা রিপোর্টার্স ইউনিটের সভাপতি রিপন আহমেদ ভূঁইয়া। এ সময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস স্টেশনের সাব-অফিসার মো. ছাবের আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ড্রাইভার মো. আবদুল মান্নান ও মো. খোরশেদ আলম, ফায়ার ফাইটার মো. জাহাঙ্গীর আলম, মো. আবুল হোসেন, মো. জিসান আহম্মেদ, মো. আল আমিন খাঁন, মো. সুজন, মো. দুলাল হোসেন, মো. বিপ্লব হোসেন, মো. ইমরান হোসেন, মনিরুজ্জামান, আবু সাঈদ, মো. মাইন উদ্দিন, মো. মোহন হোসেন, মো. জুবায়ের খাঁন দোলন প্রমুখ।
সীতাকুণ্ড (চট্টগ্রাম) : সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের মাঠ প্রাঙ্গণে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। সীতাকুণ্ড ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. নূরুল আলম দুলালের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবু সাইদ, সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের আহবায়ক মুহাম্মদ ইউসুফ খাঁন প্রমুখ।
বকশীগঞ্জ (জামালপুর) : বকশীগঞ্জে গতকাল দুপুরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ফায়ার সার্ভিস স্টেশন চত্বরে ফায়ার স্টেশন অফিসার তুহিনুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আজিজুল হক। এ সময় সহকারী স্টেশন অফিসার নাজমুল হক উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়