জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

নিজের বেশির ভাগ সম্পদ দান করবেন বেজোস

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বের অন্যতম শীর্ষ ধনী জেফ বেজোস নিজের জীবদ্দশায় তার সম্পদের বেশির ভাগই দান করে দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন। অ্যামাজন প্রতিষ্ঠাতার সম্পদের পরিমান ১২ হাজার ৪০০ কোটি ডলার। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। খবর বিবিসির
বেজোস বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং বৈষম্য কমাতে তিনি তার সম্পদ দান করে দেবেন। দাতব্য কাজে নিজের সম্পদ উৎসর্গ করার প্রতিশ্রæতি না দেয়ায় অ্যামাজনের প্রতিষ্ঠাতা অতীতে সমালোচিত হয়েছেন। অন্য শীর্ষস্থানীয় ধনকুবেরদের মধ্যে বিনিয়োগকারী ওয়ারেন বাফেট, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেনজি স্কট-সবাই নিজেদের সম্পদ দান করে দেয়ার অঙ্গীকার করেছেন। বেজোস দাতব্য কাজে ব্যবহারের জন্য সংগীত তারকা ও জনহিতৈষী ডলি পার্টনকে ১০ কোটি ডলার দান করার পর নিজের এ পরিকল্পনার কথা জানান।
নিজের জীবদ্দশায় সম্পদের বেশির ভাগই দান করে দেবেন কিনা, সিএনএনের এমন প্রশ্নের উত্তরে বেজোস বলেন, ‘হ্যাঁ, আমি তাই করব।’ তবে কোন খাতে এই অর্থ দান করবেন, সে বিষয়ে বিস্তারিত কিছু তিনি বলেননি। এর আগে এই ধনকুবের ‘বেজোস আর্থ ফান্ডে’ ১ হাজার কোটি ডলার দেয়ার অঙ্গীকার করেন।
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ২০২০ সালে সংস্থাটি যাত্রা শুরু করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়