জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

ছাত্রলীগের সম্মেলন পিছিয়ে ৮ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের শেষ সপ্তাহে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফিরবেন আগামী ৩ ডিসেম্বর। প্রধানমন্ত্রীর এই সফরের কারণেই আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সম্মেলনের তারিখ পরিবর্তন করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ছাত্রলীগের সাংগঠনিক প্রধান শেখ হাসিনার। তাই ৩ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর সম্মেলনের তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় কয়েকটি জেলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। ওই সভা শেষেই এই কথা জানানো হয়।
সভা সূত্রে জানা যায়, ডিসেম্বরের মধ্যেই ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার রাষ্ট্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে সম্মেলনের তারিখ চূড়ান্ত করে দিয়েছেন।
এর আগে, গত ২৮ অক্টোবর বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে আওয়ামী লীগের সম্মেলনের আগে মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলন করার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় সংগঠনগুলোর সম্মেলনের চূড়ান্ত তারিখের ব্যাপারে সম্মতিও দিয়েছিলেন আওয়ামী লীগ শেখ হাসিনা।
ওই সভা শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছিলেন, ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়েছে। ছাত্রলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। এছাড়া ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগ ও ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। ওই বছরের জুলাইয়ে সংগঠনের সভাপতির দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান গোলাম রাব্বানী। কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে চাঁদা দাবিসহ নানা নেতিবাচক কর্মকাণ্ডের অভিযোগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শোভন-রাব্বানীকে পদ থেকে অব্যাহতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সংগঠনের সিনিয়র সহসভাপতি আল-নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে ‘ভারমুক্ত’ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়