জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

চট্টগ্রাম : রেলসেবা সপ্তাহ শুরু, বাড়ছে না সেবার মান

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ‘শেখ হাসিনার দর্শন, রেলপথের উন্নয়ন’ স্লোগানে চট্টগ্রামে রেলওয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে রেলওয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। এছাড়া রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে ট্রেনের যাত্রীদের ফুল ও চকোলেট দিয়ে স্বাগত জানানো হয়।
এদিকে সেবা সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে বিশেষ সেবা দিচ্ছে। ট্রেনের সময়সূচি, প্ল্যাটফর্ম দেখা, ওভারব্রিজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথরুমে বিদ্যুৎ-পানি-লাইটের অবস্থা এবং নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে।
তবে প্রতি বছরই ঘটা করে সেবা সপ্তাহ পালন করা হলেও বাড়ছে না সেবার মান। যাত্রীরা বলছেন, রেলে কাক্সিক্ষত সেবা পাচ্ছেন না তারা। টিকেটের ভোগান্তি, ট্রেনের সময়সূচি বিপর্যয়সহ নানা সমস্যার মুখোমুখি হন তারা। বরং কোনো কোনো ক্ষেত্রে রেলের বিরুদ্ধে আছে বিস্তর অভিযোগ। নিরাপদ যাত্রার বাহন হিসেবে পরিচিত রেল যেন নিজেই নানা রোগে আক্রান্ত। রেলের বহরে নতুন নতুন কোচ সংযোজিত হলেও রক্ষণাবেক্ষণ তদারকির যেন কেউ নেই। প্ল্যাটফর্মে নির্ধারিত ট্রেন, বগি কিংবা আসন খুঁজে পেতে সহযোগিতা পায় না যাত্রীরা। তাদের অভিযোগ, স্টেশনগুলোতে নেই প্রয়োজনীয় নির্দেশনা। রেলের বড় ভোগান্তি টিকেট না পাওয়া এবং সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যায় না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়