জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

খুলনার আইকন তামিম

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শীতের আগমনের সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আমেজ শুরু হয়ে গেছে। নবম আসর শুরু হবে আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে। দেশি-বিদেশি তারকা ক্রিকেটার এই টুর্নামেন্টের জওলুস আরো বাড়িয়ে দিয়েছে। এবার খুলনা টাইগার্সের জার্সি গায়ে মাঠ দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এমনকি দলটির আইকন ক্রিকেটারও বাঁ-হাতি এই ওপেনার। গতকাল খুলনা টাইগার্স তাদের অফিসিয়াল ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেছে। ক্যাপশনে তারা লিখেছে, ‘আসুন আমরা খান সাহেব দ্য ড্যাশার, তামিম ইকবালকে স্বাগত জানাই। তিনি প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্সের প্রথম অফিসিয়াল খেলোয়াড়। তিনি আমাদের দলের আইকন প্লেয়ারও।
এছাড়া এর আগে বিপিএলের অষ্টম আসরে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে ব্যাট হাতে মাঠ দাপিয়ে বেড়ান তামিম। ওই আসরে সর্বোচ্চ হাফসেঞ্চুরি এবং রান সংগ্রাহকও ছিলেন তিনি। দেশি ক্রিকেটারদের মধ্যে ব্যাট হাতে তিনিই সেরা ছিলেন। তামিম ৪টি হাফসেঞ্চুরি করেন। সেই সঙ্গে ১১ ম্যাচে ৪১.৪০ গড়ে ৪১০ রান করে হয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহক। এবার বিপিএলের নবম আসরেও তামিম ব্যাট হাতে গর্জে উঠবে এমনটাই প্রত্যাশা ভক্তদের। এছাড়া বিপিএলে দেশিদের মধ্যে এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার কীর্তি দেখাতে পেরেছেন শুধু মুশফিকুর রহিম ও তামিম। এর আগে টুর্নামেন্টের দ্বিতীয় আসরে ৪৪০ রান করেছিলেন মুশফিক। আর চতুর্থ আসরে তামিম করেছিলেন ৪৭৬ রান।
এদিকে এবার সবার আগেই দল গোছানোর কাজ শুরু করে সিলেট। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের লোগো উন্মোচন করে দলের আইকন ও চুক্তিবদ্ধ চার বিদেশি ক্রিকেটারের নাম প্রকাশ করে। বিপিএলের আগামী তিন আসরে সিলেট স্ট্রাইকার্স নামে খেলবে। আর দলটির আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিদেশি কোটায় পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির এবং শ্রীলঙ্কার অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও কামিন্দু মেন্ডিসকে দলে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স। আর দলের সহকারি কোচ রাজিন সালেহ, পেস বোলিং কোচ সৈয়দ রাসেল, ফিল্ডিং কোচ ডলার মাহমুদ ও স্পিন বোলিং কোচ মুরাদ খান। সিলেট স্ট্রাইকার্সের ম্যানেজার হিসেবে থাকছেন সাবেক ওপেনার নাফিস ইকবাল।
বিপিএলের সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স অন্তর্ভুক্ত করেছে পাকিস্তানি তারকা শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ানকে। রংপুর রাইডার্স চুক্তি করেছে পাকিস্তানের শোয়েব মালিক, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, জিম্বাবুয়ের সিকান্দার রাজার সঙ্গে। সাকিব আল হাসানকে আরেক দফা নিজেদের করে নিয়েছে ফরচুন বরিশাল। টাইগার অলরাউন্ডারের সঙ্গে তারা ধরে রেখেছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে। নতুন করে অন্তর্ভুক্ত করেছে আরেক ক্যারিবিয়ান রাহকিম কর্ণওয়াল, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত ও পাকিস্তানের মোহাম্মদ ইফতিখারকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়