জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

উচ্ছ¡সিত নেতাকর্মীরা : চট্টগ্রামে আ.লীগের জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের জনসভা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনকে সামনে রেখে দলের নেতাকর্মীদের চাঙা করতে এক দশক পর পলোগ্রাউন্ড মাঠের জনসভায় আসছেন তিনি। জনসভায় বিপুল জনসমাগম ঘটিয়ে চমক দেখাতে চায় আওয়ামী লীগ। এই জনসভাকে ঘিরে চট্টগ্রামের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। চট্টগ্রামের আওয়ামী লীগের শীর্ষ নেতারা জনসভা সফল করতে তৎপর হয়ে উঠেছেন। প্রচার-প্রচারণা চালাচ্ছেন দলীয় নেতাকর্মীরা। পলোগ্রাউন্ড মাঠে চার লাখ নেতাকর্মী ছাড়াও মাঠের বাইরেও লোকসমাগম হবে। সব মিলিয়ে ১০ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করছেন নেতারা। প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি প্রচারের জন্য লাগানো হবে ৩০০ মাইক।
গতকাল মঙ্গলবার দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের (সিআরবি) জিএমের দপ্তরে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় অংশ নেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ রেলওয়ের জি এম জাহাঙ্গীর হোসন, পিডিবি, পিডব্লিউডি, ওয়াসা, ফায়ার সার্ভিস, জনস্বাস্থ্য প্রকৌশলসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা। সভা শেষে পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন করেন নেতারা। তারা বলেন, দীর্ঘদিন পর আওয়ামী লীগের মহাসমাবেশ হচ্ছে পলোগ্রাউন্ডে। ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী। তাই নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও উজ্জীবিত।
এদিকে প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়

করেছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল বিকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় মেয়র বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভাকে সর্বকালের সর্ববৃহৎ জনসভায় পরিণত করা হবে। চট্টগ্রাম নগরীকে সুন্দর ও নান্দনিকভাবে ফুটিয়ে তুলতে সবাইকে একযোগে কাজ করতে হবে। জনসভায় আগত নেতাকর্মী ও জনসাধারণের জন্য খাওয়ার পানি, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে দ্রুত স্বাস্থ্যসেবা প্রদানে মেডিকেল টিম ও ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা রাখা হবে এবং দেশব্যাপী উন্নয়নের চিত্র জনগণের সামনে ফুটিয়ে তুলতে ব্যানার, ফেস্টুন ও ডুকমেন্টারি প্রদর্শন করা হবে। সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক ও কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়