জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

অর্থ আত্মসাৎ মামলা : মুচলেকা দিয়ে জামিনে এনজিও কর্মকর্তা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : ফরিদপুরে ৯ কোটি ৯৬ লাখ ৩৫ হাজার ৭৯২ টাকা অডিট আপত্তির দায় স্বীকার করে মুচলেকা দিয়ে জামিন পেয়েছেন পল্লী প্রগতি সহায়ক সমিতির বরখাস্তকৃত সাবেক নির্বাহী পরিচালক অলিয়ার রহমান খান।
অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ফরিদপুর তাকে দায় স্বীকার করে তিনটি পৃথক পে-অর্ডারের মাধ্যমে তিন লাখ টাকা পরিশোধ করত নিজসহ তিনজন ওয়ারিশের অঙ্গীকার নামায় আদালত কর্তৃক ধার্য তারিখের মধ্যে বাকি টাকা পরিশোধ করবেন মর্মে অঙ্গীকারনামা প্রদান করায় জামিন প্রদান করেন।
মামলার বাদী ও সংস্থার জেনারেল সেক্রেটারি আব্দুল কুদ্দুস মোল্লা জানান, ইতোপূর্বে এক্সটার্নাল ও ইন্টার্নাল অডিট আপত্তির কারণে তাকে প্রথমে সাময়িক ও পরে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়। পরবর্তীতে সংস্থার নিয়মানুযায়ী তার বিরুদ্ধে আদালতে মামলা রুজু করা হলে তিনি গত ১৮ অক্টোবর আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে, আদালত তা নামঞ্জুর করে জেলহাজতে পাঠায়।
তিনি আরো জানান, তিনটি পৃথক পে-অর্ডারের মাধ্যমে তিন লাখ টাকা পরিশোধ করেছেন তিনি, বাকি ৯ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৭৯২ টাকা আদালত কর্তৃক ধার্যকৃত তারিখের মধ্যে পরিশোধ করবেন বলে অঙ্গীকারনামা প্রদান করেছেন।
মুক্তিযোদ্ধা অলিয়ার রহমান খানের কনিষ্ঠ ছেলে শাতিল ইবনে ওয়ালি বলেন, তিনি দীর্ঘদিন ধরে পল্লী প্রগতি সহায়ক সমিতির নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনকালে কোনো ভুল ছিল কিনা তা আমরা নিশ্চিত নয়। যেহেতু অডিট আপত্তি তোলা হয়েছে, জামিনে মুক্তির পর বিষয়গুলো খতিয়ে দেখা হবে। তাছাড়া অভিযোগকারীর সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক রয়েছে, উভয়পক্ষ বসে আলোচনার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করার চেষ্ট করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়