কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

মহাসড়কে বাস চালকদের অসুস্থ প্রতিযোগিতা : ঘটছে প্রাণহানি, বাধছে যানজট

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) গজারিয়া : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে মিনিবাস চালকদের গাড়ি চালানোর অসুস্থ প্রতিযোগিতা চলছে। আর চালকদের এ ধরনের খামখেয়ালিতে প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা। পঙ্গুত্ববরণ করছে সাধারণ পথচারী, চালক ও শিশুরা। একাধিক মিনিবাসে চড়ে এবং যাত্রীদের সঙ্গে কথা বলে এ কথা জানা যায়।
যাত্রীদের অভিযোগ, মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি ও নারায়ণগঞ্জের মোগরাপাড়া চৌরাস্তা থেকে ছেড়ে আসা গজারিয়ার ওপর দিয়ে চলাচলকারী মিনিবাসগুলো মাঝে মধ্যে যেন রেসিংয়ে অবতীর্ণ হয়। অধিকাংশ চালকই বৃদ্ধাঙ্গুলি দেখান আইনকানুনকে।
ভবেরচর থেকে মিনিবাসে যাতায়াত করা যাত্রীরা বলেন, মেসার্স আরএম ট্রান্সপোর্ট ও মেসার্স প্রধান ট্রান্সপোর্ট কোম্পানির মিনিবাসগুলো একটি আরেকটির সঙ্গে রেসিংয়ে মেতে ওঠে মহাসড়কে। সিরিয়ালের গাড়ি হলেও একটি অপরটিকে পেছনে ফেলতে মরিয়া হয়ে ওঠে। এক্ষেত্রে সামনের গাড়ি না সরলে পেছনের গাড়িটা সজোরে ধাক্কাও মারছে। আবার একটি গাড়ি আরেকটির সঙ্গে গা ঘেঁষে এমনভাবে চলছে, একটা গাড়ি খানিক চাপ দিলেই ঘটে যেতে পারে বড় রকমের দুর্ঘটনা। এর মধ্যেও ঘটে চলেছে দুর্ঘটনা। দুটি গাড়ি গা ঘেঁষে পাল্লা দিয়ে চলতে গেলে একসময় ধাক্কা খেয়ে কাচ ভেঙে আহত হচ্ছেন অন্য মিনিবাসের যাত্রী। তাছাড়া যাত্রী ওঠানামার সময় একটি গাড়ি আরেকটি গাড়িকে সাইড না দেয়ার ঘটনা হরহামেশাই ঘটছে। মেসার্স আরএম ট্রান্সপোর্ট ও প্রধান ট্রান্সপোর্ট কোম্পানির মিনিবাসগুলোর বিরুদ্ধেও আছে শৃঙ্খলা ও নিয়ম লঙ্ঘনের অভিযোগ। তারা রাস্তায় এমনভাবে দাঁড়াচ্ছে যেন সিরিয়ালে পেছনের গাড়িটা আগে চলে যেতে না পারে, কিন্তু এতে সৃষ্টি হয়ে যাচ্ছে যানজটের। যাত্রীদের অভিযোগ, বিভিন্ন বাসস্ট্যান্ডে মিনিবাস চালকরা বিশৃঙ্খলভাবে গাড়ি রাখছেন, যাত্রী তুলছেন। আসন পূরণ না হওয়া পর্যন্ত কেউ স্ট্যান্ড ছাড়তে চাইছেন না। যাত্রীদের চাপাচাপিতে মিনি বাসটি যখন অপর স্ট্যান্ডের দিকে ছুটে যায়, তখন এর গতি হয়ে ওঠে বেপরোয়া। এক্ষেত্রেও কে কার আগে যাবে, তা নিয়ে ভয়ংকর প্রতিযোগিতা চলতে থাকে। এমনকি পথচারী পারাপারের সময়েও এই বেপরোয়া গতির লাগাম টানা হয় না। এজন্য যাত্রীরা চিৎকার-চেঁচামেচি করেও দমাতে পারেন না চালকদের। এমন গতি নিয়ন্ত্রণ করতে না পেরে অনেক সময় পুরো মিনি বাসটাই উল্টে গিয়ে যাত্রীদের প্রাণহানির কারণ হয়ে দাঁড়াতে দেখা গেছে বিভিন্ন সময়ে।
এ বিষয়ে ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামানের বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে মিনিবাসের চালক ও হেলপারদের নিয়ে দ্রুত কর্মশালা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়