কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

বিজিবির অভিযান : ভারতীয় রুপি ও ইয়াবাসহ ১ জন আটক

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নেত্রকোনার কলমাকান্দা উপজেলা ও কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১ লাখ ৫২ হাজার ভারতীয় রুপি এবং ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লেংগুরা ইউনিয়নের কাঁঠালবাড়ি এলাকায় ভারতীয় রূপির লেনদেনের খবর পায়। সেখানে অভিযান চালিয়ে সজীব মিয়া নামে এক চোরাকারবারিকে আটক করে বিজিবি সদস্যরা। তার কাছ থেকে ১ লাখ ৫২ হাজার ভারতীয় রুপি উদ্ধার করা হয়। লেংগুরা বিওপির সুবেদার মিজানুর রহমান জানান, বিজিবিকে ফাঁকি দিয়ে কৌশলে চোরাকারবারিরা দেশি টাকার বিনিময়ে ভারতীয় রুপি সংগ্রহ করে এবং ভারত থেকে বিভিন্ন মালামাল কিনে চোরাচালান করে আসছিল। সজীবের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের অভিযানে কক্সবাজারের উখিয়ার বালুখালি থেকে ৯০ হাজার পিস ইয়াবা আটক করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খবর পেয়ে বিজিবির একটি আভিযানিক দল উখিয়া উপজেলার পালংখালী ইউপির বালুখালী পূর্বপাড়ার ঘোড়া মিয়ার ঘেরের ভিতরে অভিযান চালায়। এসময় ঘেরের ভিতরে ঘাসের ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার দাম ২ কোটি ৭০ লাখ টাকা বলে বিজিবি দাবি করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়