কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

প্রশ্নপত্রে আনিসুল হককে হেয় করা শিক্ষক চিহ্নিত

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান এইচএসসি-সমমান পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নের একটি উদ্দীপকে সাহিত্যিক আনিসুল হককে হেয় করে প্রশ্ন প্রণয়নকারীকে চিহ্নিত করা হয়েছে।
তিনি হলেন- ময়মনসিংহের মহাকালী গার্লস স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. সাখাওয়াত হোসেন। গতকাল সোমবার কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আকবর গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।
কারিগরি শিক্ষা বোর্ডের সচিব ও তদন্ত কমিটির আহ্বায়ক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান জানান, বিতর্কিত এই প্রশ্ন প্রণয়ন করেছেন ময়মনসিংহের মহাকালী গার্লস স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. সাখাওয়াত হোসেন।
অপরদিকে মডারেশন বোর্ডের সভাপতি হিসেবে প্রশ্নটি পরিশোধন করেন নাটোরের সিংড়া উপজেলার টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পারভীন আক্তার।
এছাড়া ময়মনসিংহের গফরগাঁও উপজেলার কারিগরি স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের প্রভাষক শিউলী বেগম মডারেশন বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এর আগে কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।
কমিটির অন্য সদস্যরা হলেন- কারিগরি শিক্ষা বোর্ডের পরিদর্শক খালেদ হোসেন এবং উপপরীক্ষা নিয়ন্ত্রক (ডিপ্লোমা) মোহাম্মদ শাহিন কাওসার সরকার।
উল্লেখ্য, গত রবিবার অনুষ্ঠিত বাংলা-২ সৃজনশীল প্রশ্নপত্রে লেখা হয়, ‘প্রখ্যাত সাহিত্যিক আনিসুল হক লেখালেখি করে সুনাম অর্জন করতে চান। একুশের বইমেলায় তাড়াহুড়ো করে তিনি বই প্রকাশ করেন।
পাঠকদের কাছে তার লেখা খাপছাড়া মনে হয়। ফলে পাঠকদের কাছে তিনি সমাদৃত হন না।’ পরীক্ষা শেষ হওয়ার পরপরই বিষয়টি নিয়ে সারাদেশে সমালোচনার সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে নানা আলোচনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়