কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

পাবনায় অস্ত্রসহ পাঁচ চরমপন্থি গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠনের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চারটি অত্যাধুনিক অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা জেলার আটঘরিয়া উপজেলার একদন্তে আত্মসমর্পণ করা সর্বহারা নেতা মুসা হত্যায় জড়িত বলে পুলিশ নিশ্চিত করেছে। গতকাল সোমবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাসুদ আলম ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান সরকারসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গ্রেপ্তারকৃতরা হলেন- জেলার চাটমোহর উপজেলার কদমতলীর আব্দুল হাই সামাদের ছেলে সাইফুর ইসলাম ওরফে শুটার সিরাজ (২৫), আটঘরিয়ার নগরচাচকিয়া উত্তরপাড়ার মো. নায়েব আলীর ছেলে মো. একরাম হোসেন (২৫), আমিনপুর থানার চর দুর্গাপুরের কুরবান ব্যাপারির ছেলে মো. শরিফুল ইসলাম (২৫), আতাইকুলা থানার ফারাদপুর নতুনপাড়ার গফুর প্রামাণিকের ছেলে নাহিদুল ইসলাম শাকিল (১৯) ও রাজবাড়ী জেলার চরভরাটের মো. আজিজুল আয়নাল প্রামাণিকের ছেলে জালাল প্রামাণিক (২৮)। এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ১ রাউন্ড তাজা কার্তুজ, ১টি ওয়ান শুটার গান, ১টি বিদেশি এসএমজি, এসএমজির ম্যাগাজিন, এসএমজির ১৫ রাউন্ড তাজা কার্তুজ, একটি শর্টগান, ৩২ রাউন্ড বারো বোরের তাজা কার্তুজ, ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাত ৩টার দিকে আতাইকুলার ফারাদপুর গ্রামের নতুন পাড়ার নাহিদের বাড়িতে সর্বহারাদের আস্তানায় অভিযান চালায় পুলিশের দুটি দল। গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ চরমপন্থি সংগঠন পূর্ববাংলা সর্বহারা বলশেভিক পূণর্গঠন আন্দোলন (পিবিএসপি-আমবিআর) এর সশস্ত্র ও প্রশিক্ষিত সদস্য। তারা পাবনা এবং রাজবাড়ী জেলার বিভিন্ন দুর্গম এলাকায় সংগঠিত হওয়ার চেষ্টা করছে।
গ্রেপ্তারকৃতরা একদন্ত গ্রামের মুসা খা হত্যার সঙ্গে জড়িত। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চরমপন্থিরা তৎপর শুরু করছে। তাদের অর্থ ও অস্ত্রের উৎস সম্পর্কে পুলিশ গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়