কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

দলের সঙ্গে আমিরাতে মেসি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর বসতে আর বেশি দেরি নেই। ২০ নভেম্বর কাতারে পর্দা উঠছে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত এই ফুটবল মহাযজ্ঞের। বিশ্বকাপ মিশন শুরুর আগে প্রস্তুতি সারতে সংযুক্ত আরব আমিরাতে রয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। গতকাল সেখানে দলের সঙ্গে যোগ দিয়েছেন দলটির অধিনায়ক ও তারকা ফুটবলার লিওনেল মেসি।
ইউরোপের শীর্ষ লিগের খেলা শেষ হয়েছে রোববার রাতে। এরপরই তারকারা যার যার জাতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন। গত পরশু ইনজুরি কাটিয়ে পিএসজির হয়ে অসেরের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। ম্যাচের ৭৫ মিনিটে বদলি হিসেবে মাঠের বাইরে চলে আসার পর আর দেরি করেননি। কোচের অনুমতি নিয়েই ছুটে গেছেন বিমানবন্দরে ম্যাচ। গতকাল দুপরে আবুধাবিতে নেমে সরাসরি দলের সঙ্গে যোগ দেন এই তারকা। বিশ্বকাপের আগে আমিরাতের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা। সে উপলক্ষে স্কোয়াডের অর্ধেক খেলোয়াড়কে নিয়ে আগেভাগেই আরব আমিরাতে চলে আসেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। আগামী ১৬ নভেম্বর শুরু হবে ম্যাচটি। আবুধাবির আল নাহিয়ান স্টেডিয়ামে অনুশীলন করবেন মেসি-মার্টিনেজরা। মেসির সঙ্গে ক্যাম্পে আরো যোগ দিয়েছেন জুভেন্টাসের দুই তারকা খেলোয়াড় ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস। আগে থেকেই ক্যাম্পে ছিলেন ক্রিশ্চিয়ান রোমেরো, নায়ুয়েল মলিনা, লাউতারো মার্টিনেজ, কোচ লিওনেল স্কালোনিসহ আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের সভাপতি চিকি তাপিয়া।
পিএসজির হয়ে ৭৫ মিনিটে বদলি নেমে কোনো গোল করতে না পারলেও ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠে ছেড়েছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলের বিপক্ষে সর্বশেষ ম্যাচ হেরেছিল আর্জেন্টিনা। এরপর থেকে টানা ৩৫ ম্যাচ অপরাজিত আলবিসেলেস্তেরা। সেই ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এরপর প্রায় ২৯ বছর পর আয়োজিত ফাইনালিসিমায় ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কোপা আমেরিকা জয়ী লিওনেল মেসির দল। কাতার বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে আর্জেন্টিনা।

গ্রুপপর্বে তাদের প্রতিপক্ষ মেক্সিকো, পোল্যান্ড এবং সৌদি আরব। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে মেসিদের। ২৭ নভেম্বর তারা খেলবে মেক্সিকোর বিপক্ষে। আর ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে আলবিসেলেস্তেদের গ্রুপ পর্বের খেলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়