কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

তুরস্কে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ৪৬

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : তুরস্কের ইস্তাম্বুলের ইস্তিকলাল এভিনিউতে বিস্ফোরণের ঘটনায় ৪৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইস্তাম্বুল পুলিশ জানিয়েছে, রবিবারের ওই বিস্ফোরণে অন্তত আটজন নিহত এবং ৮১ জন আহত হয়েছে। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিয়ে কথা বলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু। তিনি জানান, গ্রেপ্তারকৃত সন্দেহভাজনদের মধ্যে শহরের একটি ব্যস্ত সড়কে বিস্ফোরণ ঘটানো বোমাটি ফেলে যাওয়া ব্যক্তিও রয়েছে।
ইস্তাম্বুল থেকে আল জাজিরার সিনেম কোসেওগøু জানান, রবিবারের ওই বিস্ফোরণে নিহতদের মধ্যে তিন বছরের একটি কন্যাশিশু এবং তার বাবাও রয়েছেন।

এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি। তবে এ ঘটনায় তুরস্কে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের মূল্যায়ন হলো, ভয়াবহ এই সন্ত্রাসী হামলার নির্দেশনাটি এসেছে উত্তর সিরিয়ার আইন আল-আরব (কোবানে) থেকে। সেখানে পিকেকে গোষ্ঠীর সদর দপ্তর রয়েছে।’
জঘন্য এই সন্ত্রাসী হামলার জন্য দায়ীদের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ারও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।
সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা অবশ্য জানিয়েছেন, হামলায় জঙ্গিগোষ্ঠী আইএসের সম্পৃক্ততার বিষয়টি এখনই উড়িয়ে দেয়া যাচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়