কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

ঝিনাইগাতীতে মানববন্ধন : কালঘোষা নদীতে সøুইস গেটের দাবি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নে কালঘোষা নদীর গান্দিগাঁও এলাকায় স্লুইস গেট নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন কৃষকরা। গতকাল সোমবার সকালে নওকুচি সীমান্ত বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন কাংশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, সাবেক চেয়ারম্যান আনার উল্যাহ, উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশী, আওয়ামী লীগ নেতা উমর আলী, ইউপি সদস্য গোলাপ হোসেন, এনামুল কবির মানিক, দুলাল মণ্ডল প্রমুখ।
বক্তারা বলেন, কালঘোষা নদীর গান্দিগাঁওয়ে স্বাধীনতার পর থেকেই একটি স্লুইস গেট নির্মাণের দাবি ওঠে। এখানে স্লুইস গেট না থাকায় যুগ যুগ ধরে প্রায় ২ হাজার একর জমি অনাবাদি থাকে। এসব জমি আবাদের আওতায় আনতে ২০২০ সালে এখানে একটি স্লুইস গেট নির্মাণের জন্য জরিপ কাজ শুরু করে এলজিইডি। জাইকার অর্থায়নে ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প দ্বিতীয় পর্যায়ে এ স্লুইস গেট নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয় বলে জানায় স্থানীয় উপজেলা প্রকৌশল অধিদপ্তর। কিন্তু শুরুতেই একটি কুচক্রী মহল এ প্রকল্পের বিরোধিতা শুরু করে।
কৃষকদের দাবি, এ নদীর ওপর স্লুইস গেট হলে গান্দিগাঁও, হালচাটি, নওকুচি, বাকাকুড়া, ফুলহাড়ি ও ডেফলাই এলাকার সেচ সুবিধার অভাবে অনাবাদি হয়ে পড়ে থাকা ২ হাজার একর জমি আবাদের আওতায় আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়