কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : ব্রেন্টফোর্ড এফ সি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্রেন্টফোর্ড ফুটবল ক্লাব ইংল্যান্ডের একটি পেশাদার ফুটবল ক্লাব। তারা এ মৌসুমে ইংল্যান্ডের দ্বিতীয় সারির লিগ ইংলিশ চ্যাম্পিয়নশিপের প্রোমোশন প্লে-অফের ফাইনাল ম্যাচে জয় তুলে নিয়ে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছে। সর্বশেষবার তারা ইংল্যান্ডের সর্বোচ্চ লিগে খেলেছিল ১৯৪৬-৪৭ মৌসুমে। এই সময়ের মধ্যে তাদের চতুর্থ সারির লিগেও খেলতে হয়েছে। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী মৌসুম থেকে তারা আবার সর্বোচ্চ লিগে খেলতে যাচ্ছে। ব্রেন্টফোর্ড ক্লাব প্রতিষ্ঠিত হয়েছিল ১৮৮৯ সালে। এটি বিশ্বের অন্যতম পুরনো একটি ক্লাব। এই ব্রেন্টফোর্ড এক সময় ইংল্যান্ডের বড় বড় ক্লাবের সঙ্গে খেলেছে।
কিন্তু তারা সেভাবে ওই ক্লাবগুলোর মতো উন্নতি করতে পারেনি। তবে নতুন করে ক্লাবটি নিজেদের সাজিয়েছে। আর এর ফলেই তারা আবার প্রিমিয়ার লিগে জায়গা করে নিতে সমর্থ হয়েছে। ব্রেন্টফোর্ড ফুটবল ক্লাব তাদের হোম ম্যাচগুলো খেলে থাকে ব্রেন্টফোর্ড কমিউনিটি স্টেডিয়াম নামক একটি স্টেডিয়ামে। এখানে একসঙ্গে বসে প্রায় ১৮ হাজার দর্শক খেলা দেখতে পারে। এই স্টেডিয়ামে তারা আসে ২০২০ সালে। এর আগে ১৯০৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত তারা গ্রিফিন পার্ক নামক একটি স্টেডিয়ামে ছিল। ব্রেন্টফোর্ড ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবগুলোর অন্যতম একটি। দীর্ঘদিন ধরে তারা সর্বোচ্চ প্রতিযোগিতা থেকে বাইরে থাকার কারণে নিজেদের আবার পুনরায় গঠন করার দিকে মনোযোগ দেয়। এ কারণে পাল্টে ফেলে নিজেদের স্টেডিয়ামও। অনেক টাকা খরচ করে ভালো খেলোয়াড়দের ক্লাবে নিয়ে আসে।
ব্রেন্টফোর্ড তাদের হোম জার্সি হিসেবে ব্যবহার করে সাদা ও লাল স্টেপ দেয়া জার্সি ও কালো হাফপ্যান্ট। আর তারা অ্যাওয়ে জার্সি হিসেবে ব্যবহার করে কালো জার্সি ও কালো হাফপ্যান্ট।
– কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়