কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

কসমেটিকস পণ্য উৎপাদন : এশিয়ার হাব হচ্ছে ঢাকা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কসমেটিকস পণ্য উৎপাদনে এশিয়ার হাব হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে ঢাকা। এখন ঢাকা থেকে কসমেটিকস ও স্কিন কেয়ার পণ্য উৎপাদন ও রপ্তানি হবে এশিয়ার অন্যান্য অঞ্চলে। এমনকি বিশ্বে সুপরিচিত ও খ্যাতনামা ব্র্যান্ডগুলো এশিয়ায় রপ্তানি কার্যক্রম পরিচালিত হবে ঢাকার মাধ্যমেই। এতে বহির্বিশ্বে ঢাকা এক নতুন পরিচিতি লাভ করতে যাচ্ছে।
স¤প্রতি রিমার্ক এলএলসি ইউএসএ ঢাকায় তাদের এশীয় অঞ্চলের জন্য আঞ্চলিক অফিসের কার্যক্রম শুরু করেছে। একই সঙ্গে রিমার্ক এলএলসি ইউএসএর এফিলিয়েটেড রিমার্ক এইচ বি লিমিটেড মুন্সীগঞ্জের গজারিয়ায় বিশাল ইন্ডাস্ট্রি ও গবেষণা ইনস্টিটিউট স্থাপন করছে। এখানে স্কিন কেয়ার, কালার কসমেটিকস ও হোম কেয়ারের পণ্যসামগ্রী উৎপাদিত হবে এবং বহির্বিশ্বে তা রপ্তানি হবে। ফলে এক সময়কার এশিয়ার ব্যবসা-বাণিজ্যের হাব হিসেবে চিহ্নিত সিঙ্গাপুর কিংবা দুবাই নয়- এখন ঢাকাই হবে এশিয়ার উচ্চমানসম্পন্ন পণ্য উৎপাদন ও রপ্তানির হাব। এই প্রক্রিয়ার অংশ হিসেবে গতকাল ঢাকার হোটেল সোনারগাঁওয়ে আনুষ্ঠানিক রপ্তানি কার্যক্রম শুরুর জন্য চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শ্রীলঙ্কায় আমেরিকান স্কিন কেয়ার ব্র্যান্ড সিওডিল রপ্তানির জন্য চুক্তি স্বাক্ষরিত হয়। শ্রীলঙ্কার ডার্মালাইফ প্রাইভেট লিমিটেডের সঙ্গে এই চুক্তি করে রিমার্ক।

চুক্তিতে স্বাক্ষর করেন রিমার্ক এলএলসি ইউএসএর প্রতিনিধি আরেফিন শাহরিয়ার ও শ্রীলঙ্কার ডার্মালাইফ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান অজন্তা পিয়াসেনা। এ সময় উপস্থিত ছিলেন ডার্মালাইফের পরিচালক সেন রাদিতাসহ রিমার্ক এলএলসি ইউএসএর এশীয় আঞ্চলিক অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়