কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

আদালতে স্বীকারোক্তি : ডাচ্-বাংলা ব্যাংকের টাকা চুরিতে এক কর্মকর্তা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর থেকে : দিনাজপুর শহরে ডাচ্বাংলা ব্যাংকের বুথ থেকে ১৫ লাখ ৯১ হাজার ৫০০ টাকা চুরির অভিযোগে গ্রেপ্তার ওই ব্যাংকের কর্মকর্তা ও তার সহযোগীকে গতকাল সোমবার কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা হলেন- জুনিয়র চ্যানেল অফিসার বরকত জামান (৩৫) ও রেজাউল ইসলাম (৩৮)।
দিনাজপুর কোর্ট পুলিশ পরির্দশক মো. মনিরুজ্জামান বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশ পরির্দশক ফারুক হোসেন অভিযুক্ত দুজনকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মমিনুল ইসলামের নিকট সোপর্দ করে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার আবেদন জানান।
বেলা সাড়ে ৩টা থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত অভিযুক্তরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সন্ধ্যায় তাদের কারাগারে পাঠানো হয়।
এর আগে দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহম্মেদ সংবাদ সম্মেলনে বলেন, ১০ নভেম্বর রাতে দিনাজপুর শহরে নিমনগর ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় ডাচ্বাংলা ব্যাংকের বুথে প্রহরীকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে ১৫ লাখ ৯১ হাজার ৫শ টাকা চুরির ঘটনা ঘটে। ডাচ্বাংলা ব্যাংক কর্তৃপক্ষের এ বিষয়ে কোতোয়ালি থানায় প্রাথমিকভাবে অভিযোগ করে।
দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম উদ্দীনের নেতৃত্বে একটি টিম ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে ব্যাংক এবং সংশ্লিষ্ট সন্দেহভাজন ১১ জনকে দুদিন জিজ্ঞাসাবাদ করে দুজনকে শনাক্ত করতে সক্ষম হয়। গ্রেপ্তার বরকত জামান পঞ্চগড় জেলার বোদা উপজেলার বাকপুর গ্রামের তবিজুল ইসলামের ছেলে এবং রেজাউল ইসলাম দিনাজপুর সদর উপজেলার রাজারামপুর গ্রামের মতিউর রহমানের ছেলে। তাদের কাছ থেকে ১৫ লাখ ৮৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বাকি সাড়ে ৮ হাজার টাকা গ্রেপ্তার দুজনের পরিবার পরিশোধ করবেন বলে মুচলেকা দিয়েছেন। তারপরও তাদের আইনের আওতায় আনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়