সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

১ ডিসেম্বর শুরু ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপো : ‘দেশের পর্যটন আরো বিকশিত হবে’

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভ্রমণ ও পর্যটন খাতকে আরো এগিয়ে নিতে এবং বাংলাদেশের বৈচিত্র্যময় এ খাতকে বিশ্ববাজারে উপস্থাপন করার লক্ষ্যে আগামী ১ থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপো।
এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) আয়োজিত বিশ্বের ১৫ দেশের অংশগ্রহণে তিন দিনের এ এক্সপো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ফ্লাইট পরিচালনার জন্য চূড়ান্ত অনুমোদন পাওয়া বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা।
গতকাল শনিবার সকালে প্যান-প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এবং এয়ার অ্যাস্ট্রার মধ্যে এক্সপোর টাইটেল স্পন্সরশিপ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। আটাবের পক্ষ থেকে সংগঠনের মহাসচিব আবদুস সালাম আরেক এবং এয়ার অ্যাস্ট্রার পক্ষে এয়ারলাইন্সটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ চুক্তিপত্রে স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী এক্সপো প্রাঙ্গণের সব ব্র্যান্ডিং ও টাইটেল স্পন্সর হিসেবে এয়ার অ্যাস্ট্রা বিশেষ সুবিধা ভোগ করবে।
সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) কামরুল ইসলাম, আটাব সহসভাপতি আফসিয়া জান্নাত সালেহ, উপমহাসচিব গোলাম মাহমুদ ভুইয়া মানিক, অর্থসচিব আব্দুর রাজ্জাক, পাবলিক রিলেশন সেক্রেটারি আতিকুর রহমান, কালচারাল সেক্রেটারি তোয়াহা চৌধুরী, আটাব কার্যনির্বাহী সদস্য মনসুর আলম পারভেজ, আটাবের সাবেক মহাসচিব জিল্লুর চৌধুরী দিপু প্রমুখ।
সংবাদ সম্মেলনে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ মাহবুব বলেন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপোতে বিদেশি মুদ্রা অর্জনে দেশের পর্যটন সেবার মান উন্নয়ন ও বিক্রির বাজার সৃষ্টি, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাম ট্যুর, পর্যটন শিল্পের প্রচার-প্রসার, ঐতিহ্যবাহী খাদ্য প্রদর্শন, বিভিন্ন দেশের দূতাবাসগুলোর সঙ্গে সুসম্পর্ক স্থাপন, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, এয়ারলাইন্সগুলোর মধ্যে দৃঢ় ব্যবসায়িক সম্পর্ক গড়ে তুলতে সহায়ক হবে এই মেলা। ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) কামরুল ইসলাম বলেন, পৃথিবীর যেসব প্রান্তে বাংলা ভাষাভাষী আছে সেখানেই যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এটা শুধু আমাদের ব্যবসায়িক নীতি নয়, সেবার মানসিকতা নিয়ে মানবিক এয়ারলাইন্স হিসেবে এগিয়ে যাচ্ছে।
এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বলেন, ২০২১ সালে আমরা প্রতিষ্ঠার পর থেকে অনেক চেষ্টার পরে ৩ নভেম্বর আমরা এওসি পাই। আটাবের যে প্রদর্শনীটি হচ্ছে, এর টাইটেল স্পন্সর হতে পেরে আমরা গর্বিত। এয়ার অ্যাস্ট্রা দেশের জিডিপিতে অবদান রাখতে চায় বলে জানান তিনি। আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ বলেন, বাংলাদেশের পর্যটন আরো বিকশিত হবে। আমরা বিশ্বের বিভিন্ন প্রান্তে পর্যটনকে পৌঁছে দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়