সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

বুয়েট : দুই দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নব গঠিত বিজ্ঞান অনুষদ আয়োজিত ফ্রন্টিয়ার ইন সায়েন্সের উপর প্রথম আন্তর্জাতিক সম্মেলন (আইসিএফএস) গত শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে। ১১-১২ নভেম্বর ২ দিনব্যাপী আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে দেশ বিদেশের প্রায় ২০০টি গবেষণা পত্র উপস্থাপিত হয়। সম্মেলনে স্বনামধন্য শিক্ষক, বিশিষ্ট বিজ্ঞানী ও গবেষক এবং শিল্প সংশ্লিষ্ট পেশাজীবীরা অংশ নেন। বিজ্ঞপ্তি
শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার, পৃষ্ঠপোষক উপউপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন, সম্মেলনের চেয়ার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রশিদ, সম্মেলনের কোচেয়ার রসায়ন বিভাগের অধ্যাপক ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী, সম্মেলনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আব্দুল হাকিম খান সহ স্বনামধন্য শিক্ষক, বিশিষ্ট বিজ্ঞানী ও গবেষক এবং শিল্প সংশ্লিষ্ট পেশাজীবীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়