সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

ফের আইসিসির চেয়ারম্যান বার্কলে

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফের আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন গ্রেগ বার্কলে। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছিল ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ। বার্কলের দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান হওয়ার পেছনে ভারতীয় ক্রিকেট বোর্ডের সমর্থন আছে বলে জানা যাচ্ছে। ২০২০ সালের ডিসেম্বরে প্রথমবারের মতো আইসিসির চেয়ারম্যান হয়েছিলেন বার্কলে। এবার চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় আরো দুই বছর এই দায়িত্বে বহাল থাকবেন তিনি।
আইসিসির চেয়ারম্যান পদে একজন প্রার্থীকে মনোনয়ন দাখিলের জন্য দুই বর্তমান পরিচালকের সমর্থন থাকা প্রয়োজন। এটা স্পষ্ট যে, ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রধান হতে চান এমন যে কোনো প্রার্থীকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সমর্থন থাকতে হবে এবং আইসিসিতে সাধারণ ধারণা হলো ভারতীয় বোর্ড নির্বাচনে প্রার্থী আরোপের পেছনে ভূমিকা রাখে।
প্রাথমিকভাবে, বিসিসিআই একজন প্রার্থী দিতে চাইলেও বর্তমান চেয়ারম্যানের বিপক্ষে প্রার্থী না রাখার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ, বার্কলের প্রতি সমর্থন আছে ভারত ক্রিকেট বোর্ডের। শুক্রবার প্রতিবেদনটি প্রকাশের পর গতকাল মেলবোর্নে আইসিসির বোর্ড সভার আগে বার্কলের প্রতিপক্ষ জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) চেয়ারম্যান তাভেংওয়া মুকুহলানি নাম প্রত্যাহার করে নেন। ফলে বিনা প্রতিদ্ব›িদ্বতায় দ্বিতীয় মেয়াদের জন্য দায়িত্ব পেয়ে যান বার্কলে।
চেয়ারম্যান নির্বাচিত হয়ে বার্কলে বলেন, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান হিসাবে পুনরায় নির্বাচিত হওয়া সম্মানের বিষয়। আমাকে সমর্থনের জন্য সহযোগী আইসিসি পরিচালকদের ধন্যবাদ জানাতে চাই।’
এর আগে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন বার্কলে। ২০২০ সালে আইসিসির দায়িত্ব পাওয়ায় সেই পদ ছাড়তে হয় তাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়