সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

নাইজেরিয়া : গ্যাসোলিন ট্যাঙ্কার বিস্ফোরণে অন্তত ১২ জন নিহত

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় একটি পেট্রোল ট্যাঙ্কার বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১২ জন প্রাণ হারিয়েছেন। মূলত ট্যাঙ্কার বিস্ফোরণের পর ভুক্তভোগীরা আগুনে পুড়ে মারা যান। এই ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গত শুক্রবার উত্তর-মধ্য নাইজেরিয়ায় একটি পেট্রোল ট্যাঙ্কার বিধ্বস্ত এবং এরপর বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন বলে দেশটির পুলিশ জানিয়েছে।
নাইজেরিয়ার পুলিশের একজন মুখপাত্র বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, গত বৃহস্পতিবার রাতে কোগি প্রদেশের ওফু কাউন্সিল এলাকায় একটি প্রধান সড়কে ট্যাঙ্কারটির ব্রেকে ত্রæটি দেখা দেয় এবং হাইওয়েতে একটি গাড়ির সঙ্গে একপর্যায়ে ট্যাঙ্কারটির সংঘর্ষ হয়। এতে সেখানে বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়।
কোগি পুলিশ কমান্ডের উইলিয়াম ওভি আয়া বলেন, দুর্ঘটনাকবলিত গাড়িটি ‘পথে বহু গাড়িকে পিষ্ট করে’ এবং নিহতদের সবাই আগুনে পুড়ে মারা গেছেন।
নাইজেরিয়ার ফেডারেল রোড সেফটি কর্পস-এর বিসি কাজিম বলেছেন, দুর্ঘটনায় আরো কিছু মানুষ আহত হয়েছেন। দুর্ঘটনার পর রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে এবং সড়ক নিরাপত্তাকর্মীরা ক্ষতিগ্রস্তদের শনাক্ত করার জন্য কাজ করছেন বলে কাজিম জানিয়েছেন।
নাইজেরিয়ার বেশির ভাগ প্রধান সড়কে এই ধরনের দুর্ঘটনাগুলো এতটাই সাধারণ যে, দেশটি এসব দুর্ঘটনা রোধ করার জন্য নতুন ব্যবস্থা চালু করেছে। গত সেপ্টেম্বরে একই ধরনের দুর্ঘটনায় কোগিতে ১০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছিলেন।
কোগির কর্তৃপক্ষ সবশেষ এই দুর্ঘটনার তদন্ত করছে বলে প্রদেশের তথ্য কমিশনার কিংসলে ফানও এপিকে বলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়