সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

কৃষিমন্ত্রী : বিএনপিসহ সব দল নির্বাচনে অংশ নেবে

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপিসহ সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ২০২৩ সালে দেশে শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার এ বিষয়ে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা দেবে। বিএনপি যতই বলুক নির্বাচনে আসবে না, সময় হলে ঠিক নির্বাচনে আসবে।
গতকাল শনিবার রাজধানীর নটরডেম কলেজ প্রাঙ্গণে কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
রাজনৈতিক ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে হবে মন্তব্য করে ড. আব্দুর রাজ্জাক বলেন, ধর্মের নামে কিছু জঙ্গি, ধর্মান্ধ, বিএনপিসহ কিছু রাজনৈতিক দল সা¤প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে। তারা সামাজিক স্থিতিশীলতা নষ্ট করতে চাচ্ছে। নির্বাচনে যাবে না বলে আন্দোলন-সংগ্রামের নামে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে বিএনপি রাজনৈতিক অস্থিরতা তৈরির চেষ্টা করছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, জনগণের নির্বাচিত সরকার ক্ষমতায়। সরকারের মৌলিক দায়িত্ব রাজনৈতিক-সামাজিক স্থিতিশীলতা বজায় রাখা। সরকার যে কোনো মূল্যে এটি করবে। বিএনপি নাশকতা করতে চাইলে কঠোরভাবে মোকাবিলা করা হবে। কারিতাস বাংলাদেশের বিভিন্ন কর্মকাণ্ডের প্রশংসা করে আব্দুর রাজ্জাক বলেন, দরিদ্র জনগোষ্ঠীকে অর্থনৈতিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অন্তর্ভুক্ত করছে বেসরকারি কল্যাণমূলক প্রতিষ্ঠান কারিতাস বাংলাদেশ। এর মাধ্যমে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য প্রতিষ্ঠান উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। কারিতাস বাংলাদেশ আগামী দিনে তাদের সেবাধর্মী কর্মকাণ্ডের আরো বিস্তৃতি ঘটাতে সক্ষম হবে।
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমাদের এ অঞ্চলের কৃষি প্রকৃতিনির্ভর। অকাল বন্যা আসে, খরা, ঘূর্ণিঝড়সহ নানা প্রাকৃতিক দুর্যোগের কারণে ফসল উৎপাদন বিঘিœত হয়। এসব কাটিয়ে উঠে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে পেরেছি প্রধানমন্ত্রীর কৃষিবান্ধব নীতির কারণে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- আর্চবিশপ বিজয় এন ডিক্রুজ, কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, কারিতাসের প্রেসিডেন্ট জেমস রমেন বৈরাগী, নির্বাহী পরিচালক সেবাস্তিয়ান রোজারিও, বিশিষ্ট শিক্ষাবিদ রাশেদা কে চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়