সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

ইষ্টার্ণ হাউজিং : ৫৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ইষ্টার্ণ হাউজিং লিমিটেডের ৫৮তম বার্ষিক সাধারণ সভা গত ৯ নভেম্বর ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খান। সভায় কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য সুরাইয়া ইসলাম, মো. আব্দুর রহিম চৌধুরী, মো. আবদুল ওয়াদুদ, মো. মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র পরিচালক মো. রফিকুল ইসলাম ও কাশেম হুমায়ুন, ব্যবস্থাপনা পরিচালক ধীরাজ মালাকার, কোম্পানি সচিব সেলিম আহমেদ, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. আসাদুল ইসলাম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।
সভায় শেয়ারহোল্ডাররা কোম্পানির ৩০ জুন ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের পরিচালকমণ্ডলীর প্রতিবেদন, নিরীক্ষিত হিসাব এবং এর ওপর নিরীক্ষকদের প্রতিবেদন অনুমোদন করেন। এছাড়া সভায় শেয়ারহোল্ডাররা ২০২১-২০২২ অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন। ২০২১-২২ অর্থবছরে কোম্পানির বিক্রির পরিমাণ ছিল ৩৩১ কোটি টাকা, যা বিগত অর্থবছরে ছিল ২৬৪ কোটি টাকা। ২০২১-২২ অর্থবছরে কোম্পানির কর-পরবর্তী মুনাফা ছিল ৫৪.৯১ কোটি টাকা, যা বিগত বছরে ছিল ৩৭.২৯ কোটি টাকা। কোম্পানির শেয়ারপ্রতি আয় ও নিট সম্পদের পরিমাণ যথাক্রমে ছিল ৫.৮৮ টাকা ও ৭৪.৭১ টাকা। কোম্পানি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করায় শেয়ারহোল্ডাররা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। ব্যবস্থাপনা পরিচালক ধীরাজ মালাকার কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনা উল্লেখ করে জানান মধ্যম আয়ের গ্রাহকদের জন্য উত্তরার চালাবনে ২৮৩টি ফ্ল্যাট নির্মাণের কাজ কোম্পানি শুরু করেছে এবং ঢাকার মিরপুরে ৮৭টি ফ্ল্যাট নির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। তিনি কর্মকর্তাদের কাজে সন্তোষ প্রকাশ করেন।
সভায় সভাপতি তার স্বাগত বক্তব্যে কোম্পানির ২০২১-২২ আর্থিক বছরটি একটি সার্থক বছর উল্লেখ করে বলেন, বিগত বছরের চেয়ে এ বছর দ্বিগুণ মুনাফা হয়েছে। তিনি আরো বলেন, জমির ব্যবসা লাভজনক হওয়ায় কোম্পানি জহুরুল ইসলাম সিটি প্রকল্পের সম্প্রসারণের কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়