সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

অ্যাটর্নি জেনারেল : সরকারি অনুষ্ঠানে বলতে হবে ‘জয় বাংলা’

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে বাধ্যতামূলক করা হয়েছে এবং তা শিক্ষার্থীসহ সবাইকে বেশি বেশি করে প্রচার করতে হবে। সাংবিধানিক পদধারী ব্যক্তি, রাষ্ট্রের সব কর্মকর্তা-কর্মচারী রাষ্ট্রীয় বা সরকারি অনুষ্ঠান শেষে ‘জয় বাংলা’ বলবেন। এছাড়া স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে যে কোনো ধরনের সভা-সেমিনার শেষে ‘জয় বাংলা’ বলতে হবে। ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান বাস্তবায়নে গতকাল শনিবার দুপুরে ছাতকের লাকেশ্বরে এল পি উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। ওই বিদ্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।
আমিন উদ্দিন আরো বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধে বিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস সংকট, তেল সংকট দেখা দিয়েছে। এতে বিভিন্ন দেশ এখন দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে। তবে আমাদের দেশের প্রধানমন্ত্রী শক্ত হাতে দেশ পরিচালনা করেছেন। তাই দুর্ভিক্ষের সম্ভাবনা নাই। আমাদের প্রধানমন্ত্রী আমাদের জন্য গৌরবের।
ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ছৈলা ইউপি চেয়ারম্যান গয়াস আহমেদের সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন চন্দ্র রায় ও সহকারী প্রধান শিক্ষক ফিরোজ আহমেদের সঞ্চালনায় বক্তব্য দেন- জয় বাংলা জাতীয় স্লোগান রিট আবেদনকারী ড. বশির আহমেদ, এল পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আশিকুর রহমান, ল²ীপুর-১ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসাইন খান, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়