স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

লিগ কাপের শেষ ষোলো : লিভারপুল-ম্যানসিটি মুখোমুখি

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংলিশ লিগ কাপের শেষ ষোলতে মুখোমুখি হতে যাচ্ছে প্রিমিয়ার লিগের দুই বড় ক্লাব লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। টানা চার বার লিগ কাপ ট্রফি জেতার পর ম্যানচেস্টার সিটি গত আসরে লিভারপুলের কাছে ট্রফি হাতছাড়া করে।
গত বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডের খেলা সমাপ্ত হলে শেষ ষোলর ড্র অনুষ্ঠিত হয়। গত মৌসুমে পেনাল্টিতে চেলসিকে হারিয়ে ট্রফি জিতেছিল লিভারপুল। তবে চলতি মৌসুমে সময়টা ভালো কাটছে না লিভারপুলের। প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে তারা। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে এই মৌসুমে ম্যানসিটির একমাত্র হার আবার লিভারপুলের কাছেই। মোহাম্মদ সালাহর একমাত্র গোলে সিটিজেনদের বিপক্ষে জিতেছিল অলরেডরা। লিগ কাপের তৃতীয় রাউন্ডে বুধবার চেলসিকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। ম্যাচের ৫৩ মিনিটে সিটির হয়ে প্রথম গোল করেন রিয়াদ মাহারেজ। মাহারেজের দুর্দান্ত ফ্রি-কিক আটকাতে পারেননি চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি। এর ৫ মিনিট পরেই দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। ম্যাচের ৫৮ মিনিটে রিয়াদ জুলিয়ান আলভারেজের গোলে জয় নিশ্চিত হয় পেপ গার্দিওলার শিষ্যদের। আর পেনাল্টি শুটআউটে ডর্বিকে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করে লিভারপুল। ম্যাচে শুরু থেকে আক্রমণ করে খেললেও শেষ পডর্যন্ত কোনো গোল করতে পারেনি ক্লপ শিষ্যরা। ডার্বি কোনো গোল করতে না পারলে ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। ট্রাইবেকারে ডার্বির তিনটি পেনাল্টি রুখে দিয়ে তিনি লিভারপুলের জয় নিশ্চিত করেন কেলেহার। ফলে ৩-২ গোলে জয় পায় তারা।
লিগ কাপে আরো ষেশ ষোল নিশ্চিত হয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের। গতকাল তৃতীয় রাউন্ডে অ্যাস্টন ভিলার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ৪-২ গোলে জেতে ম্যানচেস্টার ইউনাইটেড। চতুর্থ রাউন্ডে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বার্নলিকে। আর নিউক্যাসল ইউনাইটেড লড়বে বোর্নমাউথের বিপক্ষে। কাতারে ১৮ ডিসেম্বর বিশ্বকাপ শেষ হওয়ার পরের সপ্তাহে হবে শেষ ষোলোর খেলা। বিশ্বকাপের পরেই জানা যাবে ম্যাচের তারিখ।
উলভস বনাম গিলিংহ্যাম, সাউদাম্পটন বনাম লিংকন সিটি, ব্ল্যাকবার্ন রোভার্স বনাম নটিংহ্যাম ফরেস্ট, নিউক্যাসেল ইউনাইটেড বনাম বোর্নমাউথ, ম্যানচেস্টার সিটি বনাম লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড বনাম বার্নলি, এমকে ডনস বনাম লেস্টার সিটি, চার্লটন অ্যাথলেটিক বনাম ব্রাইটন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়