স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ : নিহত শাহিনের ময়নাতদন্ত সম্পন্ন

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত শাহিনুর রহমান ওরফে সিটি শাহিনের (৩০) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে ময়নাতদন্ত করেন ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জান্নাতুল নাইম। পরে মরদেহটি বুঝে নেন তার স্বজনরা। তাদের অভিযোগ, মামলা থাকতেই পারে তাই বলে কি গুলি করে মারবে।
শাহিনের বড় ভাই রাহুল রহমান কামাল জানান, ওয়ারীতে থাকেন তিনি। আর শাহিন রূপগঞ্জ পূর্ব চনপাড়া এলাকায় দুই ছেলে ও স্ত্রী ইতিকে নিয়ে থাকতেন। গত বৃহস্পতিবার বিকালে তারা খবর পান, চনপাড়া থেকে র‌্যাব পরিচয়ে শাহিনকে তুলে নিয়ে গেছে। পরে তাকে গুলি করা হয়েছে বলেও খবর আসে। এরপর নারায়ণগঞ্জ হাসপাতাল, ঢাকা মেডিকেলসহ বিভিন্ন জায়গায় তাকে খোঁজাখুঁজি করেন। তবে কোথাও খুঁজে পাওয়া যায়নি। পরবর্তীতে মধ্যরাতে খবর পান শাহিনের লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে রয়েছে। এরপর গতকাল শুক্রবার সকালে এসে মরদেহ শনাক্ত করেন।

তিনি আরো বলেন, শাহিনের নামে মামলা ছিল জানতাম। তবে কী মামলা তা বলতে পারি না। এর আগে কয়েকবার পুলিশের হাতে আটক হয়েছিল। একজনের নামে মামলা থাকতেই পারে। তাই বলে তাকে ধরে নিয়ে গুলি করে মেরে ফেলবে; এটা কোন ধরনের বিচার!
নিহতের আরেক বড় ভাই কাওসার আহমেদ শামীম জানান, শনির আখড়ায় শাহিনের ফার্নিচারের ব্যবসা রয়েছে। এছাড়া এলাকায় সুদের কারবার করতেন। পাশাপাশি চনপাড়া ইউনিট স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও মাদক নির্মূল কমিটির সদস্য সচিব ছিলেন। এলাকার সবাই তাকে খুব ভালো জানত।
শরিয়তপুর সখিপুর থানার তালুকাকান্দি গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে শাহিন। ৬ ভাই, এক বোনের মধ্যে সবার ছোট ছিল সে।
র?্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন জানান, গত বৃহস্পতিবার মাদকবিরোধী অভিযান শুরু করেন তারা। এ সময় র?্যাবের উপস্থিতি টের পেয়ে র?্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক কারবারিরা। র?্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় প্রতিপক্ষ মাদক কারবারিদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয় হত্যাসহ ২৩ মামলার আসামি সিটি শাহিন। পরে হাসপাতালে মারা যায় সে। এ সময় আহত হন র?্যাবের ৫ জন সদস্য। ঘটনাস্থল থেকে মাদক, আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে র?্যাব বাদী হয়ে অস্ত্র, মাদক ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে রূপগঞ্জ থানায় পৃথক ৩টি মামলা করেন বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়