স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্স : সিন্ডিকেটের মাধ্যমে স্বল্পমূল্যে পুরনো মালামাল ক্রয়

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজীব দেব রায় রাজু, মাধবপুর (হবিগঞ্জ) থেকে : মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরনো মালামাল বিক্রি করার জন্য ওপেন নিলাম আহ্বান করলেও সিন্ডিকেটের মাধ্যমে ৫ লাখ টাকার মালামাল দেড় লাখ টাকায় ক্রয় করেছে এক ঠিকাদার। সরকারিভাবে এটি ১ লাখ ৭৬ হাজার টাকার সর্বনিম্ন দাম ছিল।
জানা যায়, মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরনো বেডসহ বিভিন্ন মালামাল বিক্রি করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ একটি নোটিস দেয়। নোটিস পেয়ে উপজেলার ৭৮ জন ঠিকাদার সিডিউল ক্রয় করে। গত বুধবার হাসপাতালে মালামাল ক্রয় করার জন্য উন্মুক্ত দাম আহ্বান করা হয়। এ সময় ঠিকাদাররা সিন্ডিকেট করে একজন ঠিকাদারের নামে কাজ পেতে সহযোগিতা করে। এতে প্রায় ৫ লাখ টাকার মালামাল মাত্র ১ লাখ ৩৭ হাজার ৫০০ টাকায় পেয়ে যান আব্দুল হান্নান নামে এক ঠিকাদার। অল্প টাকায় মালামাল বিক্রি হওয়ায় সরকার হারিয়েছে মোটা অঙ্কের রাজস্ব।
নাম প্রকাশ না করার শর্তে একজন ঠিকাদার জানান, সবাই মিলে বসে আলোচনা করে নিকুজিশন করা হয়েছে। হাসপাতালের একজন কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে জানান, ঠিকাদাররা নিকুজিশন করেছেন।
এ ব্যাপারে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, এটি ওপেন নিলাম দেয়া হয়েছে। তবে বাইরে কী হয়েছে বিষয়টা আমার জানা নেই। সরকারিভাবে নিলামের শর্ত অনুযায়ী এটি সর্বনিম্ন দাম নির্ধারণ করা ছিল ১ লাখ ৭৬ হাজার টাকা। তবে ঠিকাদাররা ১ লাখ ৩৭ হাজার ৫০০ টাকার ওপরে না ডাকায় এই দামেই নিলাম দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়