স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

জয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্প্যানিশ লা লিগায় গতকাল রাতে কার্দিজকে ২-১ গোলে হরিয়ে জয়ের ধারায় ফিরেছে রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে রায়ো ভায়েকানোর কাছে ৩-২ গোলে হেরে যাওয়ায় পয়েন্ট টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান ছিলো পাঁচ পয়েন্ট। কাতার বিশ্বকাপের আগে শেষ ম্যাচে কার্দিজকে হারিয়ে সেই ব্যবধান কমিয়ে নমালো দুই পয়েন্টে।
সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের জয়ের নায়ক টনি ক্রুস। গোল করার পাশাপাশি করিয়েছেন একটি গোলও। কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ ম্যাচে সেরা একাদশ নিয়েই মাঠে নামে কার্লো আনচেলত্তির দল। শুরু থেকেই দুই দল আক্রমণ করে খেললেও প্রথম গোল আসে প্রথমার্ধের শেষ দিকে। ম্যাচের ৪০ মিনিটে কর্নার থেকে কার্দিজ বল ক্লিয়ার করলেও বক্সের বাইরে বল পেয়ে যান লুকা মদ্রিচ। সেখান থেকে পাস দেন টনি ক্রুসকে। সেখান থেকে হেড করে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এডার মিলিতারাও। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতির পর ব্যবধান দ্বিগুল করেন ক্রুস। ম্যাচের ৭০ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের শটে প্রতিপক্ষের একজনের পায়ে লেগে বলে বক্সের বাইরে গেলে বল পেয়ে যান এই জার্মান মিডফিল্ডার। বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি। কার্দিজ ব্যবধান কমায় ম্যাচের ৮১ মিনিটে। থিও বনগোন্দার শট কোর্তোয়া ঠেকালেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। আলগা বল পেয়ে জালে বল জড়ান লুকাস পেরেস। এরপর আর কোনো দল গোল করতে না পারলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আনচেলত্তির শিষ্যরা। ম্যাচের রিয়াল কোচ আনচেলত্তি বলেন, ব্যবধান ২-১ হওয়ার আগ পর্যন্ত আমরা খুব ভালো খেলেছি। মদ্রিচ আমাদের ৩-০ গোলে এগিয়ে দিতে পারত, তার সামনে সহজ সুযোগ ছিল। মদ্রিচ সুযোগ কাজে লাগাতে পারলে তাহলে ম্যাচটা সহজ হতো। সেটা না হওয়ায় আমরা ভুগেছি। তিন পয়েন্ট আমাদের প্রাপ্য এবং বিশ্বকাপের আগে আমরা ভালোভাবে শেষ করেছি। আমি তাকে বলেছি, ক্রোয়েশিয়া এরই মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করেছে তাই তার কোনো সমস্যা হবে না।
এদিকে লিগে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল কার্লো আনচেলত্তির দল। জিরোনার সঙ্গে ১-১ ড্রয়ের পর গত রাউন্ডে রায়ো ভাইয়েকানোর মাঠে ৩-২ গোলে হেরেছিল তারা। এই জয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল। ১৪ ম্যাচে কাতালান দলটির ৩৭ পয়েন্ট, মাদ্রিদের পয়েন্ট ৩৫। ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম স্থানে কার্দিজ।
এছাড়া লিগ কাপে অ্যাস্টন ভিলাকে ৪-২ গোলে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর আগে অ্যাস্টন ভিলার মাঠে ৩-১ গোলে হেরে এসেছিল ইউনাইটেড। দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে টেন হ্যাগের শিষ্যরা। এই ম্যাচে একাদশে ছিলেন না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথমার্ধে গোলশূন্য ড্র থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। ম্যাচের ৪৮ মিনিটে ওলি ওয়াটকিনসের গোল করে এগিয়ে দেন ভিলাকে। এর এক মিনিট পরেই ইউনাইটেডকে সমতায় ফেরান অ্যান্থনি মার্সিয়াল। ম্যাচের ৬১ মিনিটে আবারো পিছিয়ে পড়ে ম্যানইউ দিয়গো দালোতের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সফরকারীরা। ঘুরে দাঁড়ানোর মিশনে ম্যাচের ৬৭ মিনিটে রাশফোর্ডের দারুণ এক চিপ করা গোলে দল সমতায় ফেরে। এরপর ম্যাচের ৭৮ মিনিটে দলকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্দেস। আর ম্যাচে যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন স্কট ম্যাকটোমিনে। এই জয়ে ইএফএল কাপের শেষ ষোল নিশ্চিত করল রেড ডেভিলখ্যাত ইউনাইটেড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়