স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

গুরুদাসপুরে বিরল প্রজাতির পাখি উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : গুরুদাসপুরে বিরল প্রজাতির একটি হট্টিটি পাখি ও দুটি বালিহাঁস উদ্ধার করে মুক্ত আকাশে অবমুক্ত করেছেন ডা. মো. আমিরুল ইসলাম সাগর। গত বৃহস্পতিবার সন্ধায় নিজস্ব ক্লিনিকের ছাদে ওই পাখিগুলোকে আকাশে অবমুক্ত করেন তিনি। এছাড়া পাখি উদ্ধার কাজে সহায়তার জন্য এক ভ্যানচালককে ২ হাজার টাকা পুরস্কার দিয়েছেন ডা. সাগর।
জানা যায়, চাঁচকৈড় হাজেরা ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. আমিরুল ইসলাম সাগর। ডাক্তারি পেশার সুবাদে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সম্পর্ক তার। গত বৃহস্পতিবার বিকালে উপজেলার খুবজীপুর ইউনিয়নের ভ্যানচালক শামীম আহমেদ ডাক্তার সাগরকে ফোন করে বলেন, তার বাড়ির সামনের রাস্তা দিয়ে এক ব্যক্তি বিরল প্রজাতির একটি হট্টিটি পাখি ও দুটি বালিহাঁস বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছেন। পরে ডাক্তার সাগর শিকারির কাছ থেকে পাখিগুলো উদ্ধার করে কৌশলে তার বাসায় নিয়ে আসতে বলেন। তিনি শিকারিসহ পাখিগুলোকে উদ্ধার করে তার কাছে নিয়ে আসতে পারলে ২ হাজার টাকা পুরুস্কার দেওয়া হবে বলে ভ্যানচালককে জানান। পরে ভ্যানচালক পাখিসহ শিকারিকে নিয়ে গুরুদাসপুরের উদ্দেশে রওনা দেন। এরপর চালকের গতিবিধি লক্ষ্য করে সন্দেহ হলে পাখিগুলো রেখে দৌড়ে পালিয়ে যান শিকারি। পরে পাখিগুলোকে ডাক্তার সাগরের কাছে নিয়ে যান ভ্যানচালক শামীম।
ডা. মো. আমিরুল ইসলাম সাগর বলেন, এই সময়ে চলনবিল এলাকায় অতিথি পাখির আগমন ঘটে। এই পাখিগুলোকে রক্ষা করা আমাদের সবার দায়িত্ব। নিজের দায়িত্ববোধ ও পাখির প্রতি ভালোবাসা থেকেই মাঝে মাঝে এমন কাজ করে থাকি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়