স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

উপউপাচার্য ড. নাসরীন : আত্মবিশ্বাসী শিক্ষার্থী গড়তে সচেষ্ট বাউবি

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি পরিচালিত ২০২০ সালের চলমান বিএ এবং বিএসএস পরীক্ষা পরিদর্শন করেছেন বাউবির উপউপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। এর অংশ হিসেবে গতকাল শুক্রবার রাজধানীর মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ ও মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন তিনি।
এ সময় সাংবাদিকদের তিনি বলেন, নকলমুক্ত পরীক্ষা ও আত্মবিশ্বাসী শিক্ষার্থী গড়তে আমরা সচেষ্ট। শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ ও মানোন্নয়নে বাউবি কঠোর। এ জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছি। আজ (গতকাল) বাউবির শিক্ষক, কর্মকর্তা দেশজুড়ে বিভিন্ন জেলা উপজেলায় পরীক্ষা পরিদর্শকের দায়িত্ব পালন করছেন। রাজধানীর দুটি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতি, নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশ দেখে তিনি সন্তুষ্ট বলেও জানান সাংবাদিকদের।
উল্লেখ্য, সারা দেশের জেলা-উপজেলা পর্যায়ের সরকারি-বেসরকারি কলেজের ৩২৮টি কেন্দ্রে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ সেমিস্টারে মোট ৩ লাখ ৫০ হাজার ৯৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। এর মধ্যে পুরুষ পরীক্ষার্থী ২ লাখ ৪ হাজার ৬৭৮ জন এবং নারী ১ লাখ ৪৬ হাজার ২৮১ জন।
এ বিষয়ে বাউবির রেজিস্ট্রার এবং তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. মুহা. শফিকুল আলম জানান, প্রতিবারের মতো এবারো স্থানীয় প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এছাড়াও বাউবি থেকে ভিজিল্যান্স টিম দেশের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে ক্রমান্বয়ে পাঠানো হচ্ছে। বাউবির শিক্ষার্থীদের ডডড.নড়ঁ.ধপ.নফ এই ওয়েবসাইটে সব সময় যুক্ত থাকারও পরামর্শ দেন ড. শফিকুল আলম। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়