পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

সগিরা মোর্শেদ হত্যা : মেয়ের সাক্ষ্যগ্রহণ বন্ধে বিবাদীর আবেদন খারিজ

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর সিদ্ধেশ্বরীর ভিকারুননিসা নূন স্কুলের সামনে তিন দশক আগে সগিরা মোর্শেদ নামে এক নারীকে হত্যার ঘটনায় তার মেয়ের সাক্ষ্য দেয়া বন্ধ করতে বিবাদীর আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার খারিজ আবেদনের শুনানি শেষে বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি ফাহমিদা কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি এবং আবেদনের পক্ষে শুনানি করেন মো. খুরশীদ আলম খান।
১৯৮৯ সালে ২৫ জুলাই সিদ্ধেশ্বরীর ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন সগিরা মোর্শেদ। তার মেয়ে সামিয়া সারওয়াত চৌধুরীর বয়স তখন ৫ বছর। ওই ঘটনায় রমনা থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন নিহতের স্বামী সালাম চৌধুরী। প্রত্যক্ষদর্শী রিকশাচালক ঘটনায় জড়িত দুজনের কথা বললেও মন্টু নামে একজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। ১৯৯১ সালের ১৭ জানুয়ারি মন্টুর বিরুদ্ধে অভিযোগ গঠনও হয়। এরপর হাইকোর্টের আদেশে মামলাটি দীর্ঘদিন ঝুলে ছিল। পরে হাইকোর্ট ৬০ দিনের মধ্যে মামলার অধিকতর তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেয়।
বিচারের কার্যের সময় মামলার সাক্ষী হিসাবে সগিরার মেয়ের নাম তালিকায় দিয়েছিল রাষ্ট্রপক্ষ। তার আংশিক সাক্ষ্য নেয়ার পর আসামিপক্ষ বিচারিক আদালতে আপত্তি তোলে। সেখানে সাক্ষ্য আটকাতে ব্যর্থ হয়ে হাইকোর্টে আবেদন করেন বিবাদীরা। গতকাল সেই আবেদন খারিজ করে দেন উচ্চ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়