পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

রোহিতের চোটে চিন্তিত ভারত

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ হাড্ডাহাড্ডি লড়াই শেষে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। অ্যাডিলেডে আগামীকাল দ্বিতীয় সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। তবে এর আগে এক দুসংবাদ পেয়েছে ভারত। গতকাল ঐচ্ছিক অনুশীলনের সময় ডানহাতের বাহুতে চোট লেগেছে অধিনায়ক রোহিত শর্মার। ইংলিশদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলপতির চোটে বেশ চিন্তিত ভারত। অনুশীলনের সময় থ্রোডাউন বিশেষজ্ঞ এস রঘুর একটি শর্ট বল লেন্থ এরিয়ায় লাফিয়ে রোহিতের হাতে লাগে। আর তাতেই যত বিপত্তি। এছাড়া দলপতির চোট কতটা গুরুতর তা পর্যবেক্ষণ করছেন ভারতীয় দলের চিকিৎসকরা। এখনো দলের পক্ষ থেকে অধিনায়কের চোট নিয়ে কিছু বলা হয়নি। কিন্তু যে রঘু বাংলাদেশ ম্যাচে নায়ক হয়ে উঠেছিলেন, তার ছোড়া বলেই চোট পেলেন রোহিত।
এদিকে এবার বিশ্বকাপ মঞ্চে ব্যাট হাতে জ¦লে উঠতে পারছেন না ভারতের দলপতি। হিটম্যান খ্যাত রোহিত পাঁচটি ম্যাচ খেলেছেন। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে যথাক্রমে ৪, ১৫, ১৫ ও ২ রান করেন তিনি। শুধু নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৯ বলে ৫৩ রান করেছিলেন রোহিত। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগে অ্যাডিলেডে গতকাল ভারতীয় দলের ঐচ্ছিক অনুশীলন ছিল।
তাই বেশ ফুরফুরে মেজাজে অনুশীলন করেন রোহিত। তিনি থ্রোডাউন বিশেষজ্ঞ রঘুর ছোড়া কয়েকটি বল বেশ ভালোভাবেই মোকাবিলা করেন। কিন্তু হঠাৎ লেন্থ এরিয়া থেকে একটি শর্ট বল ছিটকে গিয়ে রোহিতের ডানহাতে গিয়ে আঘাত করে। পুল শট খেলতে গিয়ে ব্যাটে বল মিস করেন তিনি। রোহিত তখনই ব্যথার যন্ত্রণায় কুঁকড়ে যান এবং ব্যাট ছেড়ে বসে পড়েন। এরপর তিনি ডানহাতে বড় একটি আইস প্যাক ধরে রাখেন। সেই সঙ্গে চোখেমুখে ছিল অস্বস্তির ছাপ। রোহিতের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন ভারতীয় দলের মানসিক শক্তি বৃদ্ধির কোচ প্যাডি আপটন। এরপর সামান্য বিশ্রাম নেয়ার পর রোহিত ফের ব্যাটিং করতে আসেন। তবে থ্রোডাউন বিশেষজ্ঞ তাকে পূর্ণ উদ্যমে অনুশীলন করতে বারণ করেন। তখন রোহিত শুধু রক্ষণাত্মক শটই খেলেন। আর থ্রোডাউন দিলেও খুব বেশি জোরে বল ছোড়া হচ্ছিল না রোহিতকে। এরপর তিনি আর ব্যাটিং করেননি। রোহিতের ইনজুরির অবস্থা এখনো জানা যায়নি। ভারতীয় মেডিকেল টিম তাকে পর্যবেক্ষণ করবেন। তারপরই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
এছাড়া অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বে ভারত-বাংলাদেশ ম্যাচে সপ্তম ওভারে হানা দিয়েছিল বৃষ্টি। ৫০ মিনিট পরে বৃষ্টি থামলে আম্পায়াররা দ্রুত খেলা শুরু করার চেষ্টা করেন। এমনকি সুপার সপার চালিয়ে ভেজা মাঠ শুকানোর চেষ্টা করা হলেও পুরোপুরি তা সম্ভব হয়নি। ফলে ফিল্ডিং করতে গিয়ে পিছলে পড়ে ভারতীয় ক্রিকেটারদের বড় চোট পাওয়ার সম্ভাবনা ছিল। সেই সময় একটি ব্রাশ নিয়ে বাউন্ডারির ধারে দাঁড়িয়ে পড়েন রঘু।
ভেজা মাঠে ক্রিকেটারদের জুতোর তলায় কাদা ঢুকে যাচ্ছিল। কাদা জমে থাকলে জুতো ভারি হয়ে যাওয়ার কারণে ক্রিকেটারদের দৌড়াতে অসুবিধা হতে পারে। সেটা মাথায় রেখেই ব্রাশ দিয়ে রোহিত-কোহলিদের জুতো পরিষ্কার করে দিচ্ছিলেন রঘু। ফলে ফিল্ডাররা অনায়াসে মাঠে দৌড়াতে পারছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়