পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

ব্র্যাক বিশ্ববিদ্যালয় স্কুল অব ফার্মেসির কর্মশালা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘হ্যান্ড অন ইনফরমেটিক্স স্কিলস ইন ফিউচার হেলথ ইনফরমেটিক্স’ শিরোনামে এক কর্মশালা গতকাল মঙ্গলবার রাজধানীর ব্র?্যাক বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ব্র্যাক ইউনিভার্সিটি ফার্মা সোসাইটির (বিইউপিএস) উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ব্র?্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সিনিয়র লেকচারার মো. সাইফুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. ফারহানা আলম রিপা।
কর্মশালায় গুগল কোল্যাবের সাহায্যে কিভাবে সিএসভি ফাইল এডিট করা যায় এবং বিভিন্ন স্বাস্থ্য খাতের তথ্য উপাত্ত নিয়ে সেগুলোকে সিএসভি ফাইলে তুলে ধরে পাইথন কোডিংয়ের মাধ্যমে গ্রাফ ও চিত্রের সাহায্যে উপস্থাপন করা যায় সে পদ্ধতিগুলো তুলে ধরা হয়। শিক্ষার্থীরা তাদের ল্যাপটপের সাহায্যে বিষয়টি অনুশীলন করার সুযোগ পায়।
দেড় ঘণ্টার এই ওয়ার্কশপটি শিক্ষার্থীদের স্বাস্থ্য খাত সম্পর্কিত তথ্য উপাত্তগুলো আরো আকর্ষণীয়ভাবে তুলে ধরার নতুন এই পদ্ধতি ভবিষ্যৎ কাজে সাহায্য করবে। স্কুল অব ফার্মেসির দেড় শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়