পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

বিএনপি নেতা সাবেক মন্ত্রী জাফরুল চৌধুরী আর নেই

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী আর নেই। গতকাল মঙ্গলবার বেলা আড়াইটার দিকে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
জানা যায়, সোমবার বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন তিনি। পরক্ষণেই অসুস্থবোধ করলে তাকে দ্রুত নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। একদিন পরই মৃত্যু হয় এই প্রবীণ রাজনীতিবিদের। তার বয়স হয়েছিল ৭২ বছর। তার দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রয়েছেন। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, জাফরুল ইসলাম চৌধুরীর প্রথম নামাজে জানাজা আজ বুধবার সকাল ১০টায় জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে, বাঁশখালী জলদী হাইস্কুল মাঠে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা এবং বিকাল ৩টায় বাঁশখালী গুনাগরি ডিগ্রি কলেজ মাঠে ৩য় জানাজা হবে। এরপর বাঁশখালীতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
জাফরুল ইসলাম চৌধুরী ১৯৫০ সালের ১৪ অক্টোবর চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬-৯৭ সালে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি ছিলেন। বিএনপি সরকারের আমলে তিনি পরিবেশ ও বন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। জাতীয় সংসদ নির্বাচনে তিনি চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনে বিএনপি থেকে ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালের জুনে তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হন। ২০১০ সালে তিনি বিএনপির চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়