পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

বান্দরবানে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ ফের বাড়ল

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : পাহাড়ে নিরাপত্তা বাহিনীর অভিযানকে কেন্দ্র করে এবার তিন উপজেলায় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে আগামী ১২ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বাড়িয়েছে প্রশাসন। গতকাল মঙ্গলবার বিকালে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। তবে এবারের প্রজ্ঞাপনে আলীকদম উপজেলার নাম আসেনি।
প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার রুমা-রোয়াংছড়ি, থানচি ও আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথবাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের জেলার এ চার উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়।
এর আগে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ৮ নভেম্বর পর্যন্ত করা হয়। মঙ্গলবার পুনরায় এ নিষেধাজ্ঞা বাড়িয়ে ১২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা আগামী ১২ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আগত পর্যটকদের উল্লিখিত নিষেধাজ্ঞা থাকা চার উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়