পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

দুই রাষ্ট্রদূতের সঙ্গে ফখরুলের বৈঠক : নির্বাচন ও রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকায় নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে এবং নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেনের সঙ্গে দেড় ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল মঙ্গলবার বিকাল তিনটা ১০ মিনিট থেকে সাড়ে ৪টা পর্যন্ত গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক করেন। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, মূলত বাংলাদেশের যে রাজনৈতিক প্রেক্ষাপট, সার্বিক যে ঘটনাগুলো ঘটছে, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, এককথায় সব কিছু মিলিয়ে আলোচনা হয়েছে। ভেতরে কী আলোচনা হয়েছে সেটা তো আমি বলতে পারব না। তবে আলোচনা সস্পর্কে আমি এতটুকু বলতে পারি যে, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে যে বিষয়গুলো আছে সব কিছু নিয়ে আলোচনা হয়েছে।
নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে আমীর খসরু বলেন, নির্বাচন তো অবশ্যই। কারণ নির্বাচন সবার মাথায় আছে এখন। দেশে ও দেশের বাইরে সবার কাছে নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সবার তো কনসার্ন আছেই।
বিএনপির এই নেতা আরো বলেন, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস আজকে (মঙ্গলবার) এক অনুষ্ঠানে বলেছেন, এটা তো বিশ্বজুড়ে সবার কনসার্ন। সবাই তো চাইবে, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি নির্বাচিত সরকার আসুক, একটা নির্বাচিত সংসদ আসুক- সবার সেটা প্রত্যাশা ন্যাচারালি। সে ব্যাপারে তারা আলাপ করেছেন, জানতে চেয়েছেন আগামী দিনগুলো কী হতে পারে, বাংলাদেশের ভবিষ্যৎ রাজনীতি, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, জীবনের নিরাপত্তা সবকিছু মিলিয়ে আলোচনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়