পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

ডেঙ্গু নিয়ন্ত্রণে তৎপর শ্রীমঙ্গলের মেয়র

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : এখন পর্যন্ত ডেঙ্গুমুক্ত রয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা। তবে শ্রীমঙ্গল শহর ও শহরতলী ডেঙ্গুমুক্ত রাখতে উপজেলা স্বাস্থ্য বিভাগের পাশাপাশি পৌরসভা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।
বিগত ১৫ দিন ধরে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া মধুর নেতৃত্বে প্রতিদিনই চলছে মশক নিধনের ওষুধ স্প্রে কার্যক্রম।
কর্মসূচির ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার শ্রীমঙ্গল ভানুগাছ রোড, স্টেশন রোড ও শ্যামলী আবাসিক এলাকাসহ শহরের বিভিন্ন অংশে মশক নিধন গান দিয়ে জীবানু ও মশক নিধন ওষুধ স্প্রে করা হয়। একই সঙ্গে শহরের যেসব জায়গায় ডেঙ্গুবাহী এডিশ মশা ডিম পাড়তে পারে সে সব জায়গা বিশেষ অভিযানের মাধ্যমে পরিষ্কার করা হয়।
পৌর মেয়র মহসীন মিয়া জানান, শ্রীমঙ্গল শহরকে ডেঙ্গুমুক্ত রাখতে প্রতিদিনই কোনো না কোনো ওয়ার্ডে মশক নিধন গান মেশিন দিয়ে ওষুধ স্প্রে করা হচ্ছে। পাশাপাশি যে সব জায়গায় পানি জমে থাকে বা থাকতে পারে শহর পরিচ্ছনতা কর্মীদের মাধ্যমে বিশেষ পরিচ্ছনতা অভিযানে তা পরিষ্কার করানো হচ্ছে। তিনি জানান, শহরের বাসা বাড়ি ও দোকানপাটের ময়লা অপসারণের জন্য বিশেষ ভ্যানের ব্যবস্থা করে দিয়েছেন। মাসিক ১০ টাকায় ভ্যান চালকরা দোকানে দোকানে ও বাসায় বাসায় গিয়ে ময়লা নিয়ে আসেন। কিন্তু নাগরিকরা এই সুবিধা ভোগ না করে শহরের পয়-নিষ্কাশনের জন্য নির্মিত ড্রেনের মধ্যে ও রাস্তার উপর ময়লা ফেলে দেন। এতে অল্প দিনেই ড্রেনগুলো ভরে যায়। ফলে একটু বেশি বৃষ্টি হলেই ড্রেন ডুবে গিয়ে রাস্তার উপর দিয়ে পানি যায়। তিনি বলেন, শহরের ড্রেনগুলোতে বেশিরভাগ ফল ব্যবসায়ীদের বর্জ্য।
এর আগে ডেঙ্গু সচেতনতায় শহরবাসীকে সচেতন করতে পৌরসভার পক্ষ থেকে শোভাযাত্রা করা হয়। এ কার্যক্রমে পৌরসভার মেয়রের সঙ্গে সরাসরি সম্পৃক্ত পৌরসভার নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, কর্মকর্তা অসীম দেব রায়, প্যানেল মেয়র মীর এম এ সালাম, কাজী আব্দুল করিম, রোকেয়া পারভিন, কাউন্সিলার চয়ন রায় ও সাদ উদ্দিনসহ অন্য কাউন্সিলাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়