পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

টুইটার : ভারত অফিসের ৯০ ভাগ কর্মী ছাঁটাই

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মার্কিন ধনকুবের ইলন মাস্ক টুইটার কেনার পর প্রতিষ্ঠানটি তাদের ভারত অফিসের ৯০ ভাগ কর্মীকে ছাঁটাই করেছে। গত সোমবার এমন তথ্য জানিয়েছে ভারতের গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।
যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক টুইটার কেনার পরই পরাগ আগারওয়ালসহ কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন। এরপর কর্মীদের বড় একটি অংশকে ছাঁটাইয়ের ঘোষণা দেন ইলন মাস্ক। এর অংশ হিসেবেই ভারত অফিসের বেশির ভাগ কর্মীকে ছাঁটাই করা হয়েছে বলে একটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে। ভারতে সব মিলিয়ে টুইটারের ২০০ জনের একটু বেশি কর্মী ছিলেন।

ছাঁটাই শেষে এখন মাত্র কয়েকজনের (এক ডজনের মতো) চাকরি আছে। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় সূত্রটি পরিচয় প্রকাশ করতে চায়নি।
ওই সূত্রটি জানিয়েছে, ভারতে যেসব কর্মী চাকরি হারিয়েছেন, তাঁদের মধ্যে ৭০ ভাগই ছিলেন টুইটারের প্রোডাক্ট এবং ইঞ্জিনিয়ারিং দলের। টুইটারের ভারতে কর্মরত বিপণন, পাবলিক পলিসি এবং করপোরেট যোগাযোগ বিভাগের কর্মীদেরও ছাঁটাই করা হয়েছে।
ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোভিত্তিক কোম্পানি টুইটার বিশ্বব্যাপী তাদের প্রায় অর্ধেক কর্মীকে ছাঁটাই করেছে। ধারণা করা হচ্ছে, ছাঁটাই কর্মীর সংখ্যা ৩ হাজার ৭০০ জনের মতো।
ভারতে টুইটারের অফিসগুলো রাজধানী নয়াদিল্লি, বাণিজ্যিক রাজধানীখ্যাত মুম্বাই এবং দক্ষিণাঞ্চলের প্রযুক্তি কেন্দ্র হিসেবে পরিচিত বেঙ্গালুরুতে। এসব অফিসে ২০০ জনের বেশি ভারতীয় কর্মী কাজ করতেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়